অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনা ভাইরাস: মুক্তি পানের আশায় মদপান করে ২৭ জনের মৃত্যু

0
.

মদপানে করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়া যায় এমন গুজবে বিশ্বাসী হয়ে অতিরিক্ত মদপানে মৃত্যু হয়েছে ২৭ ইরানি নাগরিকের। এ ছাড়া মিথানলের বিষক্রিয়ায় হাসপাতালে ভর্তি আছেন আরও ২১৮ জন।

মঙ্গলবার ইরানের বার্তা সংস্থা আইআরএনএ’র এক প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে ২০ জন দক্ষিণ পশ্চিমের খুজেস্তানের বাসিন্দা। আর বাকি সাতজন উত্তরের আলবার্জ প্রদেশের বাসিন্দা।

সম্প্রতি ইরানে করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে গুজব উঠে, অ্যালকোহল ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে পারে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন গুজব ছড়িয়ে পড়ে। ফলে অনেকে মদ পান করেন।

ইরান প্রশাসন জানায়, গুজবে অনেকেই বিভ্রান্ত হয়ে পড়েছিলেন। তাই মিথানল খেয়েছিলেন তারা। অ্যালকোহল মাত্রাতিরিক্ত পান করলে লিভারের ক্ষতি হয়। কোনও কোনও ক্ষেত্রে মৃত্যুও হয়।

পরে চিকিৎসকরা জনগণকে সতর্ক করেন করোনাভাইরাস থেকে অ্যালকোহল রক্ষা করে এর কোনো বৈজ্ঞানিক ভিত্তি নেই। আক্রান্তদের কেবল চিকিৎসকদের সাধারণ পরামর্শ অনুসরণ করা উচিত।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইরানে অন্তত ২৯০ জন মারা গেছেন। এ ছাড়া প্রায় ৮ হাজার মানুষ এ ভাইরাসে আক্রান্ত। চীন এবং ইতালির পর সবথেকে ভয়াবহ অবস্থা বিরাজ করছে ইরানে।