অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ছিনতাইকারীর ছুরিকাঘাতে চট্টগ্রামের এলিট পেইন্ট কর্মকর্তা নিহত

0
.

টঙ্গী রেলওয়ে জংশনের প্লাটফর্মে ছিনতাইকারীর ছুরিকাঘাতে এক ট্রেনযাত্রী নিহত হয়েছেন। নিহত যাত্রীর নাম রাকিবুল ইসলাম (২৫)। তিনি এলিট পেইন্টের চট্টগ্রামের কর্পোরাল সেলস অফিসার।

গতকাল শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। নিহত রাকিবুলের বাড়ি চাঁদপুর জেলার হাজীগঞ্জে বলে জানা গেছে।

নিহত রাকিবুল ইসলাম চট্টগ্রাম থেকে আন্ত:নগর সোনার বাংলা ট্রেনযোগে ঢাকায় যাওয়ার পথে টঙ্গী রেলওয়ে জংশনের ছিনতাইকারীর কবলে পড়ে নিহত হন।

জিএমপি’র টঙ্গী পূর্ব থানার ওসি জাহিদুল ইসলাম জানান, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে একজন ছিনতাইকারী ট্রেনের জানালা দিয়ে রাকিবুলের মোবাইল অথবা মানিব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় রাকিবুল তৎক্ষনাত ট্রেন থেকে নেমে দৌড়ে ছিনতাইকারীকে প্লাটফর্মের দক্ষিণ পাশে নতুন বাজার সিগনাল এলাকায় ধরে ফেলেন। এসময় ছিনতাইকারীর সাথে ধস্তাধস্তির একপর্যায়ে ছিনতাইকারী রাকিবুলকে পেটে ছুরিকাঘাত করে দ্রুত পালিয়ে যায়। ততক্ষনে ট্রেনটি ছেড়ে দিলে রাকিবুলের সহকর্মীরা তার সহযোগিতায় এগিয়ে আসতে পারেননি। পরে স্টেশনের লোকজন রাকিবুলকে আশঙ্কাজনক অবস্থায় টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

টঙ্গী রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার আব্দুল হালিম জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা আন্ত:নগর সোনার বাংলা ট্রেনটি অপারেশনাল বিরতির জন্য রাত ১০টা ৫ মিনিটে টঙ্গী স্টেশনে স্টপেজ করে। এর অগ্রগামী মহানগর গোধূলী ট্রেনটি বিমান বন্দর স্টেশন পাস করার পর রাত ১০টা ১৪ মিনিটে সোনার বাংলা ট্রেন টঙ্গী স্টেশন ত্যাগ করে। টঙ্গী স্টেশনে ট্রেনটির প্রায় ১০ মিনিটের বিরতিকালে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ঘটনার সময় রেলওয়ে পুলিশ প্লাটফর্মে ছিল না বলেও প্রত্যক্ষদর্শীরা জানান।

এ ব্যাপারে এলিট পেইন্টের চট্টগ্রাম কর্পোরেট অফিসের আরেক কর্মকর্তা আকবর হোসেনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আজকে (শনিবার) আমাদের ঢাকার অফিসে একটি মিটিংয়ে যোগ দিতে আমরা ট্রেনে ঢাকা যাচ্ছিলাম। আমি পেছনের অন্য একটি বগিতে ছিলাম। সহকর্মী রাকিবুলকে উদ্ধারের জন্য অন্য সহকর্মীরা বিমান বন্দর স্টেশনে নেমেই টঙ্গীতে ফিরে যান। কিন্তু আমাদের প্রিয় সহকর্মী রাকিবুলকে আর জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি। জিআরপি পুলিশ রাকিবুলের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।