অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

করোনা আতঙ্কে ইতালিতে সব স্কুল বন্ধ ঘোষণা

0
.

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত মানুষের সংখ্যা। চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস এখন বিশ্বের ৮০টিরও বেশি দেশে হানা দিয়েছে। এর মধ্যে চীনের বাইরে ইরান ও ইতালিতে মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইতালিতে আজ থেকে সব স্কুল ১০ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে দেশটির সরকার। পাশাপাশি দর্শক ছাড়াই আগামী একমাস ইটালিয়ান ফুটবল লিগসহ সব ধরনের খেলা অনুষ্ঠিত হবে।

ইতালিতে করোনা ভাইরাসে এখন পর্যন্ত ১০৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে আক্রান্ত মানুষের সংখ্যাও ৩ হাজার ছাড়িয়েছে। আর গোটা বিশ্বে করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে এখন পর্যন্ত ৩২০০ মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৯০ হাজারেরও বেশি মানুষ। যাদের বেশিরভাগই চীনে। চীনের বাইরে এখন পর্যন্ত ইতালি, ইরান ও দক্ষিণ কোরিয়ায় করোনার সংক্রমণ সবচেয়ে বেশি।

এদিকে ১০ দিনের জন্য সব স্কুল বন্ধ ঘোষণা হলেও শিক্ষার্থীরা দ্রুতই বিদ্যালয়ে ফিরতে পারবে বলে আশা প্রকাশ করেছেন ইতালির শিক্ষামন্ত্রী।

তিনি বলেছেন, ‘দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের কাছে সব সুবিধা পৌঁছে দেয়ার চেষ্টা হবে।’ দেশটির স্বাস্থ্য বিশেষজ্ঞরা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার পক্ষে মত দিয়েছেন।

এরইমধ্যে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইতালিতে সিনেমা হল, থিয়েটার ও বিভিন্ন অনুষ্ঠানাদির ওপরও নিষেধাজ্ঞা আরোপের কথা ভাবছে দেশটির সরকার।