অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবিতে রাঙামাটিতে ছাত্রলীগের বিক্ষোভ

0
.

রাঙামাটি জেলা প্রতিনিধিঃ
নোয়াাখালী ও খুলনায় নিহত দুই ছাত্রলীগ নেতাকর্মীর হত্যার সাথে জড়িত জামায়াত শিবিরের সন্ত্রাসীদের গ্রেফতারসহ সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবিতে রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমার নেতৃত্বে মঙ্গলবার বিকেলে শহরের পৌরসভা চত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে নেতাকর্মীরা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয় সম্মুখে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে ছাত্রলীগ নেতৃবৃন্দ বলেন, যখন বাংলাদেশে রাজনীতিতে এক ধরনের শান্তি বিরাজ করছে তখন একাত্তরের প্রেতাত্মারা আমাদের ভাইদের ওপর হামলা করে তাদের হত্যা করছে। একাত্তরের কুচক্রী মহল দিনে দুপুরে চায়ের দোকানে ছাত্রলীগের কর্মীদের ওপর হামলা চালিয়েছে। সেখানে আমাদের তিনজন কর্মী গুলিবিদ্ধ হয়েছে। আমরা দিন-রাত তাদের প্রতিহত করতে আন্দোলন করে যাবো। ছাত্রলীগ বসে থাকবে না, দুর্বার আন্দোলন চালিয়ে যাবে। আমরা এ হামলার তীব্রনিন্দা ও প্রতিবাদ জানাই। বাংলাদেশে ছাত্রশিবিরের কোনো স্থান হবে না।

আমাদের শরীরে একবিন্দু রক্ত থাকতে আমরা জঙ্গিবাদের উত্থান হতে দেব না। এ সময় নেতাকমীরা সাংবিধানিকভাবে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ চান। এসময় বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধী-মৌলবাদী জামাত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ ও ছাত্রলীগ কর্মী রাকিব ও রাসেলের হত্যাকারীদের অনতিবিলম্বে গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবি জানান।