অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালীতে স্ত্রীর মামলায় স্বামী গ্রেফতার

0
.

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের বোয়ালখালীতে স্ত্রীর করা নারী নির্যাতন মামলায় স্বামী আবু মনজুরকে গ্রেফতার করেছে থানা পুলিশ। আবু মনজুর (৪১) উপজেলার পশ্চিম শাকপুরা ৩নং ওয়ার্ডের কালা মিঞা সওদাগর বাড়ীর মৃত একলাছুর মিঞার ছেলে।

আজ শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে নিজ বাড়ি থেকে আদালতের পরোয়ানা মূলে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন থানার সহকারী উপ-পরিদর্শক মো.আনিসুজ্জামান।

তিনি বলেন, গত বছরের ২৩ সেপ্টেম্বর আবু মনজুরের স্ত্রী বিজ্ঞ আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত ২০০৩) এর ১১(গ) ধারায় মামলা দায়ের করেন। আদালত তা আমলে নিয়ে আবু মনজুরের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

মামলা সূত্রে জানা গেছে, প্রবাসী আবু মনজুরের সাথে ২০০৮ সালের ৯ মে একই এলাকার আবু তালেব মাষ্টারের মেয়ে মোছাম্মৎ সাজেদা খানমের বিয়ে হয়। তাদের সংসারে ২ ছেলে সন্তান রয়েছে। এর মধ্যে প্রবাসী মনজুর আলম ৪ লাখ টাকা যৌতুক দাবী করে প্রায় সাজেদা বেগমেকে চাপ সৃষ্টি করলে তার ভাই ১লাখ টাকা দেন। বাকি টাকার জন্য মোবাইলে মানসিক নির্যাতন করতে থাকেন আবু মনজুর।

২০১৯ সালের মার্চে দেশে ফিরে শারীরিক মানসিক নির্যাতন শুরু করেন। এর একপর্যায়ে গত ১৫ সেপ্টেম্বর সকালে কাঠ দিয়ে বেধরক পিটিয়ে আহত করে সাজেদাকে। এ ঘটনায় দীর্ঘদিন চিকিৎসা গ্রহণের পর স্বামী মনজুরকে আসামী করে আদালতে মামলা দায়ের করেন সাজেদা।