অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় পিকআপ ভর্তি বিপুল পরিমাণ চিড়াই কাঠ আটক

2
14725608_671733626317043_820158812088091647_n
পটিয়া বন বিভাগ কর্তৃক জব্দকরা কাঠভর্তি পিকআপ।

চট্টগ্রামের পটিয়ায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ চিড়াই কাঠসহ একটি পিকআপ আটক করা হয়েছে। আজ শুক্রবার ভোর ৪টায় চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়কের পটিয়া সীমান্তের চন্দনাইশ বরকল ব্রীজ এলাকা থেকে চিড়াই কাঠ ভর্তি একটি পিকআপ আটক পটিয়া বন বিভাগ।

জব্দ করােএসব কাঠের আনুমানিক মূল্য লক্ষাধিক টাকা বলে জানিয়েছে বন বিভাগের কর্মকর্তারা।

পটিয়া বন বিভাগের ফরেস্ট হেডম্যান মোঃ মহিউদ্দিন পাঠক ডট নিউজকে জানান, সাম্প্রতিক সময়ে চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়ক হয়ে পাহাড়ি বিভিন্ন প্রজাতির কাঠ পাচার হয়ে আসছিল। নতুন কৌশলে পাচারকারীরা কাঠ চিড়াই করে পাচারকালে গোপন সংবাদের ভিক্তিতে শুক্রবার ভোরে  অভিযান পরিচালনা করে গাছ একটি পিকআপ ভ্যান (চট্টমেট্রো ন-১১-৩০৬৮) আটক করা হয়। এসময় ফরেস্ট কর্মকর্তাদের উপস্থিতি টের পেয়ে পিকআপ চালক পালিয়েছে যায়।

তিনি জানান, বিভাগীয় বন কর্মকর্তা মুহাম্মদ রফিকুল ইসলাম চৌধুরীর নির্দেশে পটিয়া বন বিভাগের বিট কর্মকর্তা সুলতানুল আলম চৌধুরী নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, বন অফিসের সহকারী টিটু চাকমা, মো. আলমগীর, মো. সাদিকুর রহমান,মো. আবুল কালাম, বাবুল চন্দ্র দাশ, হেডম্যান মো. মহিউদ্দিন।

পটিয়া বন বিভাগের বিট কর্মকর্তা সুলতানুল আলম চৌধুরী জানিয়েছেন, গত দুই মাসে বন বিভাগ অভিযান চালিয়ে ১০ লাখ টাকার পাহাড়ি কাঠ আটক করেছে। যা বন আইনে মামলা হয়েছে।

২ মন্তব্য
  1. M A Hannan Palash বলেছেন

    মাঝেমধ্যে একটু না ধরলে কি চলে !

  2. Md Farid বলেছেন

    ঘুষ পাইনাই বন বিভাগ তাই আটক টাকা দিয়ে প্রতিদিন নিতে পারবেন ট্রক বরে।