অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রেমিককের বিরুদ্ধে ধর্ষণ মামলা সাজাতে অন্য যুবকের সাথে আবাসিক হোটেলে তরুণী

0
আটক সজীব দাশ।

প্রেমিককে বিয়ে করতে রাজি করতে না পেরে ধর্ষণ মামলা দিয়ে ফাঁসাতে অন্য পুরুষের সাথে আবাসিক হোটেলে মিলিত হয়ে নিজেই ফেঁসে গেছে এক তরুণী। সম্প্রতি নগরীর কোতোয়ালী থানা এলাকায় এ ঘটনা ঘটেছে।

পরে পুলিশী তদন্তে বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর এ তথ্য।

পুলিশ কথিত প্রেমিকা শাহনাজ আক্তার (২০) ও সহকর্মী সজীব দাশ প্রকাশ রুবেলকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, কামরুল হাসান এবং শাহনাজ আক্তার ইপিজেড এলাকার একটি পোশাক কারখানায় চাকরি করত। একসঙ্গে কাজ করার সুবাদে কামরুল হাসানকে ভালো লাগে শাহনাজের। কামরুলকে নিজের করে পাওয়ার জন্য শাহনাজ অনেক চেষ্টা করে। এক সময় কামরুল ও শাহনাজের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠে। শাহনাজ এটাকে প্রেম মনে করলেও কামরুল হাসান প্রেম মনে করত না। দীর্ঘ ১ বছর সম্পর্কের দরুন শাহনাজ কামরুলকে প্রেমের সম্পর্ক মনে করে বিয়ের প্রস্তাব দিলে কামরুল তার পরিবারের অমতে বিয়ে করা সম্ভব না বলে জানায়। এক পর্যায়ে শাহনাজের পীড়াপীড়ি ও বিরক্তিকর আচরনের কারণে চাকরি ছেড়ে দিয়ে চলে যায় কামরুল।

শাহনাজ এই অপমান সহ্য করতে না পেরে তার অন্য সহকর্মী সজীব দাশ প্রকাশ রুবেলকে সাথে নিয়ে কামরুলকে ফাঁসানোর এবং বিয়ে করতে বাধ্য করার জন্য একটি পরিকল্পনা তৈরী করে।

পরিকল্পনা চলাকালে সজীব দাশ প্রকাশ রুবেল শাহনাজকে বলে যে, কামরুল হাসানকে একটি ধর্ষনের মামলা দিতে পারলে কামরুল ধর্ষনের মামলার ভয়ে শাহনাজকে বিয়ে করতে বাধ্য হবে।

এই পরিকল্পনা মোতাবেক সজীব দাশ ফেসবুকে কামরুল হাসানের নাম ব্যবহার করে একটি ফেইক আইডি তৈরী করে এবং উক্ত আইডির মাধ্যমে শাহনাজের ফেসবুক আইডির সাথে যোগাযোগ করে ও মেসেজ আদান প্রদান করে। মেসেজ আদান প্রদানের মাধ্যমে তারা গত ১৪ ফেব্রুয়ারী শুক্রবার কারখানা বন্ধের দিনটিকে পরিকল্পনার দিন হিসেবে টার্গেট করে এবং পরিকল্পনা মোতাবেক সজীব দাশের সাথে শাহনাজ মোবাইলে কথা বলে এবং দুপুর বেলা আগ্রাবাদ আসতে বলে। সজীব দাশ আগ্রাবাদ এসে শাহনাজের সাথে কোতোয়ালী থানাধীন ষ্টেশন রোডস্থ হোটেল গেষ্ট ইন এ প্রবেশ করে।

হোটেলে প্রবেশ করার সময় সজীব দাশ নিজেকে কামরুল হাসান নামে প্রকাশ করে ও রেজিষ্ট্রারে কামরুল হাসানের নাম ঠিকানা উল্লেখ করে এবং শাহনাজ নিজের নাম উল্লেখ করে হোটেলে দ্বিতীয় তলায় ১০৩ নং রুম ভাড়া নেয়।

হোটেল রুমে প্রবেশ করার পর মেডিকেল রিপোর্ট পজেটিভ করার জন্য সজীব দাশ ও শাহনাজ শারীরিক সম্পর্কে লিপ্ত হয়। শারীরিক সম্পর্ক শেষে সজীব দাশ হোটেল থেকে বের হয়ে চলে গেলে শাহনাজ পরিকল্পনা মোতাবেক কোতোয়ালী থানায় গিয়ে প্রেমিক কামরুল হাসানের বিরুদ্ধে ধর্ষনের অভিযোগ আনে এবং এজাহার দায়ের করে। কোতোয়ালী থানার মামলা নং ৫৩, ১৫/০২/২০২২০ ইং।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন জানান, ধর্ষণের মামলাটি তদন্ত করতে গিয়ে আসামি কামরুলের মুঠোফোনের অবস্থান দেখা হয়। এতে দেখা যায় ঘটনার অনেক দিন আগ থেকে তিনি চট্টগ্রাম শহরে ছিলেন না। ঘটনার দিনও তাঁর অবস্থান সংশ্লিষ্ট এলাকায় পাওয়া যায়নি। পরে যে হোটেলে ধর্ষণ করা হয়েছে বলা হয়, সেখানকার সিসি ক্যামেরার ফুটেজ দেখা হয়। তাতে দেখা যায়, ওই পোশাককর্মীর সঙ্গে এসেছেন অন্য ছেলে। কামরুলের সঙ্গে চেহারার মিল নেই।

এক পর্যায়ে ব্যাপক জিঞ্জাসাবাদে পুলিশের জেরার মুখে বাদী শাহনাজ স্বীকার করেন, সহকর্মী কামরুলকে ফাঁসাতে তিনি আরেক সহকর্মী সজীব দাশকে নিয়ে ধর্ষণের ঘটনা সাজান। মেসেজ চালাচালির বিষয়টি দেখানোর জন্য কামরুলের নামে ফেসবুক আইডি খোলেন।

শাহনাজ দাবি করেন, তাঁর প্রস্তাব প্রত্যাখ্যান করায় প্রতিশোধ নিতে তিনি কামরুলের বিরুদ্ধে এ ঘটনা সাজান। মামলা করলে কামরুল ভয় পেয়ে তাঁকে বিয়ে করবেন বলে তাঁর ধারণা ছিল।

শাহনাজ আক্তারের গ্রামের বাড়ী খুলনার বাগেরহাট জেলার মেড়লগঞ্জে। চাকুরির সুবােদে থাকেন ফ্রিপোর্ট ইপিজেড।