অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চসিক নির্বাচনে মেয়র পদে লড়তে চান বিএনপি নেত্রী ডা. লুসি খান

0
.

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে লড়তে চান বিএনপি নেত্রী ডা. লুসি খান। আজ বুধবার (১৯ ফেব্রুয়ারী) বিকেলে তিনি ঢাকার নয়াপল্টনে দলের কেন্দ্রিয় কার্যালয়ে উপস্থিত হয়ে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন তিনি।

পেশায় চিকিৎসক ডা: লুসি খান প্রয়াত বিএনপি নেতা ও পরিকল্পনা মন্ত্রী ড. জহির উদ্দিন খান এবং সাবেক পররাষ্ট্র মন্ত্রী মোরশেদ খানের ঘনিষ্ট আত্মীয়। তিনি বিএনপির চট্টগ্রাম মহানগর শাখার মহিলা বিষয়ক সহ-সম্পাদিকা দায়িত্ব পালন করছেন।

ছাত্র জীবন থেকে তিনি বিএনপি- ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিলেন। একটি বেসরকারি মেডিকেল কলেজ থেকে এববিবিএস পাস করার পর লন্ডনে উচ্চতর গবেষণার জন্য যান তিনি। ২০১২ সালে দেশে ফিরে এসে আবারো দলীয় রাজনীতিতে সম্পৃক্ত হন তিনি।
চিকিৎসা পেশার পাশাপাশি একাধিক সেচ্ছাসেবি সংগঠনের হয়ে সামাজিক কর্মকান্ডে জড়িত তিনি।

দলীয় মনোনয়ন পত্র সংগ্রহের পর দেয়া প্রতিক্রিয়ায় ডা: লুসি খান পাঠক ডট নিউজকে বলেন, পারিবারিকভাবে আমি বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত। আমাদের পরিবারের সদস্যরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, দেশনেত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাথে ব্যক্তিগত ঘনিষ্ট ছিলেন। বর্তমানে দলের এই দু:সময়ে আমি সব কর্মকান্ডে অংশগ্রহন করছি।দলের কেন্দ্রিয় কমান্ড যখন যে দায়িত্ব দিবে তা পালন করবো।

মেয়র পদে মনোনয়ন পেলে আওয়ামী দু:শাসনের রক্তচক্ষু উপক্ষো করে মাঠে থাকার প্রতিজ্ঞা নিয়েছি উল্লেখ করে তিনি আরো বলেন, দল যাকে মনোনয়ন দিবে তার জয়ের জন্য সর্বোচ্চ চেষ্টা চালাবো।

দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করার মাধ্যমে আওয়ামী দু:শাসনের অবসান ঘটনো ছাড়া অন্যকোন উপায় নেই বলেও মনে করেন তিনি।

মেয়র পদে বিএনপির মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন লুসি খান’