অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চসিক নির্বাচনঃ নাছির আউট, নতুন মুখ রেজাউল করিম

0
.

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগর মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে দলের চট্টগ্রাম মহানগর যুগ্ন সাধারণ রেজাউল করিমকে।

শনিবার রাত ১১টার দিকে গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা শেষে সংবাদ সম্মেলনে এ ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কেন্দ্রীয় আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) পর্যন্ত মেয়র পদে দলীয় প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৯ জন। তাদের মধ্যে দলীয় নেতা থেকে শুরু করে ব্যবসায়ী, আইনজীবীও রয়েছেন।

এই নির্বাচনকে ঘিরে নেতাকর্মীদের মনে নানা প্রশ্ন উকি দিতে থাকে কে পাচ্ছেন দলীয় মনোনয়ন। দলীয় প্রার্থিতায় বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন আবার মেয়র প্রার্থী পাচ্ছেন এমন একটি বদ্ধমূল ধারণা ছিল তার সমর্থকদের। কিন্তু শেষ পর্যন্ত সে ধারণা মিথ্যা প্রমাণিত হল।

উল্লেখ্য এবার মোট ১৯ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। মনোনয়ন ফরম কেনেন নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন, সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীন, কোষাধ্যক্ষ ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, সদস্য ও সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম, সদস্য হেলাল উদ্দিন চৌধুরী তুফান এবং চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, নগর আওয়ামী লীগের সহসভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, প্রাক্তন মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে মুজিবুর রহমান, আওয়ামী লীগ নেতা একেএম বেলায়েত হোসেন, মোহাম্মদ এমদাদুল ইসলাম, মোহাম্মদ ইনসান আলী, মোহাম্মদ ইউনুস, প্রবাসী ব্যারিস্টার মোহাম্মদ মনোয়ার হোসেন, মোহাম্মদ এরশাদুল আমীন, প্রাক্তন সাংসদ মইন উদ্দিন খান বাদলের স্ত্রী সেলিনা খান, প্রাক্তন কাউন্সিলর রেখা আলম চৌধুরী ও দীপক কুমার পালিত।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী আজ রবিবার (১৬ ফেব্রুয়ারি) চসিক নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে।