অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ঢাকা বিমানবন্দরে গ্রেফতার সন্ত্রাসী সরোয়ারের বাড়ী থেকে একে-২২ রাইফেলসহ বিভিন্ন অস্ত্র উদ্ধার

0
.

কাতার থেকে দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রেফতার হওয়া দুধর্ষ সন্ত্রাসী সরোয়ার প্রকাশ বাবলার বাড়ী থেকে একটি একে ২২ রাইফেল, ২ টি এলজি ও বিপুল গুলি কার্তুজ উদ্ধার করেছে চট্টগ্রামের বায়োজিদ বোস্তামী থানা পুলিশ।

আজ রবিবার (৯ জানুয়ারি) ভোরে পুলিশ সরোয়ারকে নিয়ে তার বাড়িতে (বায়োজিদ থানার খোন্দকারাবাদ কালু মুন্সীর বাড়ীস্থ আবদুল কাদেরের বাড়ির উত্তর পাশে) মাটির নিচে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় এসব অস্ত্র উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত সরোয়ার বায়োজিদ বোস্তামী থানাধীন খোন্দকারপাড়ার আবদুল কাদেরের ছেলে।

এ ব্যাপারে বায়োজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার জানান, গতকাল রাতে ঢাকা থেকে সরোয়ারকে থানায় আনার পর জিজ্ঞাসাবাদে তার হেফাজতে অস্ত্র থাকার কথা জানায়। পরে আজ ভোর সাড়ে ৪টার দিকে তার বাড়ীকে অভিযান পরিচালনা করে তার দেখানো মতে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে আমেরিকার তৈরী একটি একে-২২ রাইফেল, ২টি এলজি, ৩০ রাউন্ড গুলি ও ০৪ রাউন্ড কার্তুজ।

উল্লেখ্য দীর্ঘদিন দেশের বাইরে পালিয়ে থাকার পর গতকাল শনিবার (৮ ফেব্রুয়ারি) সকালে কাতার থেকে দেশে ফিরে সন্ত্রাসী সারোয়ার। সে এক সময়ের দুধর্ষ সন্ত্রাসী শিবির ক্যাডার সাজ্জাদ বাহিনীর সেকেন্ড ইন কমান্ড হিসেবে কাজ করতো।

তিনি জানান, সরোয়ারের বিরুদ্ধে খুন সন্ত্রাস চাঁদাবাজিসহ অন্তত ১৬ টি মামলা রয়েছে। শুনেছি দুই মাসে তার অপর সহযোগি শীর্ষ সন্ত্রাসী ম্যাক্সন এর সাথে মারামারির ঘটনায় কাতার পুলিশ তাকে গ্রেফতার করেছিল।