অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চকরিয়ায় যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৪, আহত ২০

0
.

কক্সবাজারের চকরিয়ায় যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত নারীসহ ৪ জনের ঘটেছে। এতে কমপক্ষে ২০ যাত্রী গুরুতর আহত হয়েছেন বলে দাবি কর্তৃপক্ষের।

উদ্ধারকর্মীদের বরাতে জানা যায়, আজ শুক্রবার (৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকোরিয়া উপজেলার বানিয়ার ছড়া এলাকায় দুর্ঘটনাটি ঘটে। যদিও তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্টার লাইন পরিবহনের যাত্রীবাহী একটি বাস উল্টে সড়কের পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। পরে হাইওয়ে পুলিশ আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য নিকটস্থ হাসপাতালে পাঠায়।

নিহতদের মধ্যে একজন নারী ও তিনজন পুরুষ যাত্রী। তাদের প্রত্যেকের বয়স ৪০ থেকে ৪৫। রাত পৌনে ১২টা পর্যন্ত নিহতদের পরিচয় নিশ্চিত করতে পারেননি চিরিঙ্গা হাইওয়ে পুলিশ।

দুর্ঘটনায় আহত হয় ২০ যাত্রী। তাদের মধ্যে ৪-৫ জনের অবস্থা সংকটাপন্ন বলে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় প্রাইভেট হাসপাতাল জমজমের চিকিৎসকরা জানান।

আহতদের চকরিয়ার দুটি ছাড়াও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা ফেনী, কুমিল্লা, ভোলা ও চট্টগ্রাম জেলার বাসিন্দা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চকোরিয়া থানার ওসি হাবিবুর রহমান জানান, চালক নিয়ন্ত্রণ হারালে যাত্রীবাহী বাসটি সড়কের পাশে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই তিনজন পুরুষ ও এক নারী যাত্রীর মৃত্যু হয়। এ সময় থানা, চিরিঙ্গা হাইওয়ে ও হারবাং ফাঁড়ি পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা একযোগে উদ্ধার তৎপরতা শুরু করেন। পরে গাড়ির ভেতর থেকে একে একে চারটি মরদেহ বের করে আনা হয়।