অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যাদু শিল্পী মাইনুলে পথা চলা 

1
pic-mui
যাদুশিল্পী মাইনুল ইসলাম।

বাংলাদেশ যাদু শিল্প জগতের উজ্জ্বল নক্ষত্র মাইনুল ইসলাম। ১৯৮৫সাল হতে দেশ -বিদেশে যাদু প্রর্দশনিতে বেশ সুনাম অর্জন করেছেন মাইনুল। ব্যক্তি জীবনে একজন ডিপ্লোামা প্রকৌশলী হয়ে যাদু শিল্প কে সখ হিসেবে পেশা নিয়ে খ্যাতিতে ও কম জান নি। চাকুরীর ফাঁকে ফাঁকে নিজে কে যাদুর চর্চায় নিয়োজিত রাখতে বিভিন্ন সামাজিক অনুষ্ঠান যেমন-জম্মদিন, ট্রেড শো, স্কুলের বার্ষিক ক্রীড়া, বনভোজন, হোটেলের পার্টি শোতেও মাইনুল যাদুর ম্যাজিক প্রদর্শন করে দর্শক শ্রোতাদের রসাত্মক আনন্দ দিয়ে মাতিয়ে রাখেন আগত সকল মেহমানদের।

মাইনুল ইসলাস এই আনন্দময় ম্যাজিক খেলা যাদু শিল্প কে বাচিঁয়ে রাখতে বহু কষ্টে (”যাদু শিখুন কুসংস্কাার মুক্ত হোন-সংস্কৃতি হোক দেশ গড়ার হাতিয়ার”) এই শ্লোগান দিয়ে একটি ম্যাজিক একাডেমি ও প্রতিষ্ঠা করেছেন।

গ্রাম বাংলার ঐতিহ্যবাহি যাদু শিল্প কে বিশ্বব্যাপি ব্যাপক প্রচারও প্রসারে সংস্কৃতি মন্ত্রনালয় যদি সঠিক উদ্যোগ গ্রহণ করে করে তাহলে ম্যাজিক হবে ফুটবল/ক্রিকেট এর পরে ৩য় জনপ্রিয় বাংলাদেশের খেলা ।

মাইনুল বর্তমানে দেশ-বিদেশে যাদু প্রদর্শন করে খ্যাতি অর্জন করে পেয়েছে সম্মান সূচক বাংলাদেশ যাদুঘর পদক,যাদু ফেডারেশন ট্রফি,বাংলাদেশ যাদু শিল্পি সংস্থার বিরল ক্রেস্ট ও সনদ পত্র সহ আরো একাধিক সংগঠক পদকও।

mainul-pic
মইনুলের প্রদর্শিত যাদু।

তিনি বর্তমান সময়ে ভিশন ম্যাজিক একাডেমী’র প্রধান পরিচালক হিসেবে নগরীর ইপিজেড থানাধীন বন্দর টিলা (চট্রগ্রাম সিটি কর্পোরেশন মার্কেট)২য় তলা কার্যলয় স্থাপন করে যুব-তরুন প্রজন্মদের নাম মাত্র ফি’তে ম্যাজিক শিখাচ্ছেন বলে জানান।

সকলের কাছে মাইনুলের প্রত্যাশা আগামী প্রজন্মরা যেন,ভয়ংকর মাদক ও অপকর্ম থেকে মুক্ত থাকেন,তার জন্যই যাদুর কৌশল/ম্যাজিক আয়ত্ব করতে পারলেই দেশ গঠনে ভুমিকা রাখবে।

১ টি মন্তব্য
  1. Mi To বলেছেন

    ha ha ha aaaaaaaaaa