অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় ইয়াবাসহ আটকের পর কথিত নারী সাংবাদিক থানা থেকে পলাতক

1
থানা থেকে পলাতক কথিত নারী সাংবাদিক লাইজুুু।

চট্টগ্রামে পটিয়ায় প্রায় দুই হাজার ইয়াবাসহ গ্রেফতার হওয়া কথিত এক নারী সাংবাদিক পুলিশী হেফাজতে থাকা অবস্থায় থানা থেকে পালিয়ে গেছে।

এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে ৩ পুলিশকে প্রত্যাহার (ক্লোজড) করা হয়েছে। তারা হলেন- পটিয়া থানার এএসআই শামসুদ্দিন উদ্দিন ভুঁইয়া, কনস্টেবল মো. রিয়াজ ও মহিলা কনস্টেবল মমতাজ।

আজ শনিবার (০১ ফেব্রুয়ারী) সকালে পটিয়া থানার অভ্যন্তরে থাকা একটি টয়লেটের ভেনটিলেটর দিয়ে সে পালিয়ে গেছে বলে পুলিশ জানায়।

পালিয়ে যাওয়া এই নারী ইয়াবা ব্যবসায়ীর নাম মোছাম্মৎ লাইজু (২১)। সে বরগুনা জেলার ছোট গৌরিচন্না গ্রামের মো. জাকির হোসেনের স্ত্রী।

এর আগে গতকাল শুক্রবার রাতে তাকে আটক করা হয়। পরে তাকে এক্সরে করে পেটের ভিতর ইয়াবা থাকার বিষয়টি নিশ্চিত হয় পুলিশ এবং রাতে গোপন অঙ্গ থেকে ৪’শ পিচ ও ওষুধ খাইয়ে পেটের ভিতর থাকা ১৫’শ ইয়াব বের করা হয় বলে জানান পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন।

জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় ইয়াবার একটি চালান চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়ক হয়ে চট্টগ্রাম শহরের দিকে যাচ্ছে। গোপন সংবাদে খবর পেয়ে পটিয়া থানার উপ-পরিদর্শক মোবারক হোসেন অভিযান চালিয়ে লাইজু নামের এক মহিলাকে গ্রেফতার করেন। এসময় মহিলা নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে পুলিশকে হুমকি ধমকিও দেয়।তখন তার কাছে ‘আমাদের নতুন সময়’ পত্রিকার স্টাফ রির্পোটারের একটি কার্ড পাওয়া গেছে।

রাতভর তার পেটের ভেতর ও গোপন অঙ্গ থেকে ১৯০০০ পিচ ইয়াবা উদ্ধারের পর হ্যান্ডকাপ ছাড়াই তাকে রাখা হয় পটিয়া থানা পুলিশের মুন্সির রুমে। আজ শনিবার সকাল ৭টা দিকে থানার ভেতরে টয়লেটে যাওয়ার পর সে উধাও হয়ে যায়।

পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন আরো জানান, ইয়াবাসহ পুলিশ হেফাজতে থাকা লাইজু নামের এক মহিলা টয়লেটের ভেনটিলেটর দিয়ে পালিয়ে গেছে। ইয়াবা উদ্ধার ও পুলিশ হেফাজত থেকে পালানোর ঘটনায় থানায় পৃথক দুইটি মামলা রেকর্ড হয়েছে। পালিয়ে যাওয়া আসামীকে পুনরায় গ্রেফতারের চেষ্টা চলছে।