অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এজেন্টকে মারধর বের করে দেওয়া ও কেন্দ্র দখলের মাধ্যমে চলছে ঢাকা সিটির ভোট গ্রহণ

0
.

বিএনপির প্রার্থীদের এজেন্টদের মারধর, কেন্দ্র প্রবেশ করতে না দেয়া, কেন্দ্র থেকে বের করে দেওয়া ও ভোট কেন্দ্র দখল করার মাধ্যমে চলছে ঢাকা দুই সিটি করপোরেশনের ভোট গ্রহণ।

শনিবার সকাল ৮টায় শুরু হয় এ ভোট গ্রহণ, চলবে বিকাল ৪টা পর্যন্ত।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে রাজধানীর ৪০নং ওয়ার্ডের ছোলমাইদ এমদাদুল উলুম মাদ্রাসার মহিলা ভোট কেন্দ্রে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. আতাউর রহমানের এজেন্ট হিসেবে নিয়োগ দেয়া হয় মোসা. ফাতেমা আক্তার ও শাহানা আক্তারকে। কিন্তু তাদের এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করতে দেননি খোদ প্রিসাইডিং অফিসার মো. শাজাহান।

এজেন্টদ্বয় জানান, তারা সঠিক কাগজপত্র নিয়ে উপস্থিত থাকলেও প্রিসাইডিং অফিসার তাদের কাগজপত্র গ্রহণ করেননি। তাদেরকে দায়িত্ব পালন করতে না দিয়ে পুলিশের উপ পরিদর্শক রায়হানের মাধ্যমে কেন্দ্র থেকে বের করে দেয়া হয়।

এ ব্যাপারে প্রিসাইডিং অফিসার শাজাহান বলেন, সেই দুই মহিলা এজেন্ট সময়মত কেন্দ্রে উপস্থিত হয়নি। এ কারণে তাদেরকে এজেন্ট হতে দেয়া হয়নি।

প্রার্থী আতাউর রহমানের অভিযোগ শুধু মহিলা কেন্দ্র নয় ছোলমাইদ সরকারি প্রাথমিক বিদ্যালয় পুরুষ কেন্দ্র থেকেও তার এজেন্টদের বের করে দিয়েছে সরকারি দলীয় কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম ঢালীর লোকজন।

জানা যায়, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১ নং ওয়ার্ডে বিএনপি’র কাউন্সিলর প্রার্থী মোস্তাফিজুর রহমান সেগুন এবং তার এজেন্টকে মারধর করেছে সরকারদেলীয় নেতাকর্মীরা।

প্রার্থী মোস্তাফিজুর রহমান নিজেই এ অভিযোগ করেছেন। তিনি বলেছেন, এজেন্টসহ প্রবেশের সময় তার ওপর হামলা হয়েছে।

একই সাথে ঢাকা দক্ষিণ সিটির ১৬ নং ও ১৮ নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত দুই কাউন্সিলর প্রার্থীর ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। এসময় হামলায় দুই প্রার্থীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।
শনিবার সকালে ভোটগ্রহণ শুরুর আগেই এ হামলার ঘটনা ঘটে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের মিডিয়া সেল থেকে জানানো হয়, ১৬ নম্বর ওয়ার্ডে কাঁঠালবাগান খান হাসান স্কুলে কাউন্সিলর প্রার্থী সিরাজুল ইসলামের উপর হামলা চালায় দুর্বৃত্তরা। তিনি এজেন্টদের নিয়ে কেন্দ্রে যাচ্ছিলেন। এ সময় তাদের ওপর প্রতিপক্ষের লোকজন হামলা চালায়। পরে বিএনপির এজেন্ট বের করে দেয়া হয়। আহত প্রার্থী সিরাজুল ইসলামকে এম্বুলেন্সে করে হাসপাতালে নেয়া হয়েছে।
এদিকে, ১৮ নম্বর ওয়ার্ডে ঢাকা কলেজ কেন্দ্রে এজেন্টসহ প্রার্থীকে বের করে দিয়েছে প্রতিপক্ষের লোকজন।
পরে গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুলে যাওয়ার পথে ছাত্রলীগের কিছু কর্মী প্রার্থীর ওপর হামলা চালায়। এতে কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীর পাটোয়ারীসহ তিনজন আহত হন।