অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারী কলেজ জাতীয়করণ করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে শোভাযাত্রা

0
????????????????????????????????????
.

চট্টগ্রামের অন্যতম ঐতিহ্যবাহী হাটহাজারী কলেজকে জাতীয়করণের ঘোষণা দেওয়ার পর থেকে হাটহাজারীবাসী ভাসছে আনন্দের জোয়ারে। কলেজটিকে জাতীয়করণ করায় বঙ্গকন্যা প্রধানমন্ত্রীকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে গতকাল সোমবার একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা করেছে।

বেলা সাড়ে ১১টার দিকে সর্বদলীয় ছাত্র-ছাত্রী ঐক্য পরিষদের ব্যানারে কলেজ চত্বর থেকে বের করা ওই বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রাটি চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙ্গামাটি মহাসড়ক প্রদক্ষিণ করে হাটহাজারী বাসস্টেশন ও হাটহাজারী বাজার হয়ে কলেজ ক্যাম্পাস এসে শেষ হয়। এতে কলেজ শিক্ষক-কর্মচারী, বর্তমান ও প্রাক্তন সহ¯্রাধিক শিক্ষার্থীসহ সর্বস্তরের স্থানীয় জনসাধারণ অংশ নেয়। এ সময় শিক্ষার্থীরা বঙ্গকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত ব্যানার, ঢাক-ঢোল, ও ফেস্টুন নিয়ে আনন্দ-উল্লাস করতে দেখা গেছে।

বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শেষে কলেজ ক্যম্পাসে কলা ভবনের সামনে সর্বদলীয় ছাত্র-ছাত্রী ঐক্য পরিষদের সভাপতি মিজানুর রহমান এর সভাপতিত্বে এবং সদস্য সচিব সাকেরিয়া চৌধুরী সাগরের সঞ্চালনায় একটি একটি আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে আমিরুল ইসলাম, আবু বক্কর, ইব্রাহিম মনির তাসিম, অরুণ চৌধুরী, হেলাল উদ্দিন, ইফতেখার গালিব, আরাফাত হোসাইন, আলী হায়দার ডিসান, মঈনুদ্দিন শিবু, মোনায়েম আহমেদ সুহান, শফিউল গণি পারভেজ, কামাল উদ্দিন, মৌমিতা চৌধুরী, রিয়া দে, জান্নাতুল ফেরদৌস ও হুমাইরা প্রমুখ।

আনন্দ সমাবেশে বক্তরা উত্তর চট্টগ্রামের অন্যতম বিদ্যাপিঠ হাটহাজারী কলেজকে জাতীয়করণের জন্য বঙ্গকন্যা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান। এছাড়া জাতীয়করণের ঘোষণার পূর্বে কলেটিকে জাতীয়করণের জন্য ২ মাস আগের আন্দোলনের সময় আমাদেরকে যারা মেধা, শ্রম ও উৎসাহ এবং প্রেরণা যুগিয়েছেন তাদের প্রতিও রইর প্রাাণঢালা অভিনন্দন।