অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মুজিববর্ষ উপলক্ষে চট্টগ্রাম বিজ্ঞান কলেজের মাসব্যাপী কর্মসূচি

0
.

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপন উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে চট্টগ্রাম বিজ্ঞান কলেজ। শিক্ষার্থীদের অংশগ্রহণের বিভিন্ন ধরণের প্রতিযোগিতা ও আলোচনা সভা আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে।

এতে জাতির জনককে গভীরভাবে জানার সুযোগ তৈরি হবে জানিয়ে কলেজটির অধ্যক্ষ ড. জাহেদ খান জানান, যাঁর জন্ম না থাকলে বাংলাদেশ নামের রাষ্ট্রের জন্ম হত না। তাঁর শতবর্ষ উপলক্ষে সরকার বছরটিকে মুজিবর্ষ হিসেবে ঘোষণা করেছে। এই কারণে আমরা আনন্দিত ও সৌভাগ্যবান। কেননা আর একশ বছর আমাদের বেঁচে থাকার সম্ভাবনা নেই বললেই চলে। তখন জাতির জনকের এমন স্মরণীয় মুহূর্তের সাথে মিশে যাওয়া বা সাক্ষী হওয়ার সুযোগ থাকবে না।

তিনি বলেন, আমরা কলেজের পক্ষ থেকে বছরটিকে স্মরণীয় করে রাখতে মাসব্যাপী কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এছাড়াও কলেজে একটি ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন করা হবে। যেখানে সারাবছর শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকে জানার ও চর্চার সুযোগ থাকবে।

মাসব্যাপ্যী কর্মসূচির মধ্যে রয়েছে: বঙ্গবন্ধু ও রাজনীতির উপর কুইজ, রচনা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা। শিক্ষার্থী ও অতিথিদের অংশগ্রহণে আলোচনা সভা। বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন ও বঙ্গবন্ধু চর্চার। প্রতিটি প্রযোগিতা শেষে নির্দিষ্ট সংখ্যক শিক্ষার্থীদের পুরষ্কৃত করা হবে।