অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চান্দগাঁও ও সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় পোষাক শ্রমিক নিহত, আহত ১০

0
.

চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও ও জেলার সীতাকুণ্ডে পৃথক সড়ক দুর্ঘটনায় এক গার্মেন্টস শ্রমিক নিহত ও ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে আজ সোমবার (২০ জানুয়ারি) সকাল ৬টায় চান্দগাঁও থানার আরাকান সড়কের শরাফতউল্লাহ পেট্রোল পাম্পের সামনে বাস চাপায় মারা যান শিপন কর্মকার (৩০) নামে ওই পোশাক শ্রমিক।

এর আগে ভোর ৫টায় সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ডে গার্মেন্টস শ্রমিক বহনকারী বাস উল্টে অন্তত ১০ আহত হয়।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক আলাউদ্দিন তালুকদার পাঠক ডট নিউজকে বলেন, সকালে গার্মেন্টেসে যাবার সময় আরাকান সড়কের পুরাতন চান্দগাঁও থানা এলাকায় শরাফতউল্লাহ পেট্রোল পাম্পের সামনে বোয়ালখালী উপজেলা অভিমুখী একটি বাসচাপায় গুরুতর আহত হন শিপন। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আনা হলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওয়েল গ্রুপের একটি পোশাক কারখানার শ্রমিক শিপন কাজে যাচ্ছিলেন। তিনি জানান, নিহত শিপন বাঁশখালী উপজেলার পশ্চিম চাম্বল ইউনিয়নের নেপাল কর্মকারের ছেলে।

এদিকে সীতাকুণ্ডে কাভার্ডভ্যানের ধাক্কায় একটি বাসের ১০ জন যাত্রী আহত হয়েছেন। আহতরা সবাই বাঁশবাড়িয়াস্থ ইউনিটেক্স গার্মেন্টসের কর্মী বলে জানাগেছে।

আজ সোমবার (২০ জানুয়ারি) ভোর ৫টায় উপজেলার বাড়বকুণ্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক মো. জাহিদ হোসেন জানান, সীতাকুণ্ডের দিক থেকে কারাখানায় যাবার সময় ইউনিটেক্স গার্মেন্টসের একটি বাসকে পিছন থেকে ধাক্কা দেয় একটি কাভার্ডভ্যান। এতে ১০ জন আহত হন। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। কাভার্ডভ্যানটি আটক করা হয়েছে।