অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শান্তিপূর্ণভাবে চলছে চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ

0
.

মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুতে শূন্য হওয়া চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। আজ সোমবার সকাল ৯টা থেকে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে শুরু হয় ভোট গ্রহণ। ভোট কেন্দ্রে পরিবেশ শান্ত থাকলেও ভোটর উপস্থিতি কিছুটা কম। তবে বেলা বাড়ার সাথে সাথে বাড়তে শুরু করেছে ভোটাদের লাইন। ভোট গ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত।

জানা যায়, উপ-নির্বাচনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী আবু সুফিয়ান ও  সরকারদলীয় নৌকা প্রতীকের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ এর মধ্যে।ভোট কেন্দ্রগুলোতে সহাবস্থানে রয়েছে আওয়ামীলীগ ও বিএনপির নেতাকর্মীরা।

ভোটের পরিস্থিতি জানতে চাইলে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। উৎসবমুখর পরিবেশের মধ্যে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে প্রতিটি কেন্দ্রে কঠোর নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। প্রত্যেক কেন্দ্রে ১৮ জন করে পুলিশ, আনসার, র‌্যাব সদস্য থাকবে। এছাড়া গুরুত্বপূর্ণ কেন্দ্রতে অতিরিক্ত ২ জন করে পুলিশ সদস্য দেয়া হবে। দ্রুত সময়ের মধ্যে নির্বাচনের ফলাফল প্রকাশের জন্য সব ধরণের প্রস্তুতি নির্বাচন কমিশনের পক্ষ থেকে নেয়া হয়েছে।

তিনি বলেন, প্রার্থীদের মাঝে সহ অবস্থান ও সুম্পর্ক রয়েছে। প্রতিটি প্রার্থী সম্মান রেখে নির্বাচনী প্রচারণা করেছে।

উল্লেখ্য, নির্বাচনে মোট ১৭০টি ভোটকেন্দ্র রয়েছে। যার মধ্যে ৫৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করা হয়েছে। এছাড়া নির্বাচনে পুলিশ, এপিবিএন, আনসার ব্যাটালিয়নের সদস্যের সমন্বয়ে ১৪টি মোবাইল ফোর্স, ৬টি স্ট্রাইকিং ফোর্স, ‌র‌্যাবের ৬টি টহল দল এবং ৫ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবেন। নির্বাচনী অপরাধ আমলে নিতে ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন।