অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়া থেকে লিফলেট ও বইসহ জেএমবি’র দুই সদস্য আটক

0
.

চট্টগ্রামের পটিয়ায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন ‘‘জেমমবি’’ দুই সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশান ব্যাটেলিয়ন (র‌্যাব-৭) এর একটি টিম। এসময় তাদের কাছ থেকে উস্কানিমূলক বিভিন্ন ইসলামী বই ও সাংগঠনিক লিফলেট উদ্ধার করা হয়েছে।

গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের পটিয়ার শান্তিরহাট ইউনিয়ন ব্যাংক লিমিটেড এর সামনে চেক পোষ্ট বসিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামের দিকে আসা যাত্রীবাহি বাস থামিয়ে তাদের আটক করা হয়।
তারা হল -আব্দল্লাহ আল সাঈদ (৩৫), পিতা- আব্দুর রহিম, মোঃ ইসমাইল (৩৩), পিতা- মৃত আব্দুল নবী। তাদের দুজনের বাগী কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায়।

র‌্যাব- ৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোঃ মাহ্মুদুল হাসান মামুন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন সংবাদের মাধ্যমে র‌্যাব দল চেক পোস্ট বসিয়ে গাড়ী তল্লাশীকালে বাস থেকে নেমে দুইযাত্রী তাদের যাত্রা পথ পরিবর্তন করে অন্য পথে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে ধরে ফেলে। এসময় তাদের শরীর এবং সাথে থাকা হ্যান্ড ব্যাগ তল্লাশী করে বিপুল পরিমান জঙ্গী উস্কানিমিূলক লিফলেট এবং ৬ টি জিহাদী বই উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা দুইজন নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন ‘‘জেএমবি’’ এর সক্রিয় সদস্য এবং নিজেদের জিহাদের জন্য প্রস্তুত করতে অন্যদেরও জিহাদে উদ্বুদ্ধ করার জন্য জঙ্গী উস্কানিমূলক বিভিন্ন জিহাদী বই ও লিফলেট প্রচার করার জন্য চট্টগ্রাম হতে কক্সবাজারের টেকনাফে যাচ্ছিল।