অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

এবার অসুস্থ ইমামকে বাঁচাতে মাঠে নেমেছে কেপিএম পরিবার

0
.

বন্ধ হতে বসা কর্ণফুলি পেপার মিলের (কেপিএম) আধুনিকায়ন করে উৎপাদন অব্যাহত রাখার দাবিতে মানববন্ধন কর্মসূচীর পাশাপাশি এবার অসুস্থ প্রবীণ এক ইমাম কে বাঁচাতে মানবিক আবেদন নিয়ে মাঠে নেমেছে কেপিএম’র সাবেক কর্মকর্তা, কর্মচারী ও তাদের সন্তানেরা। অসুস্থ ইমাম মোঃ রহম আলী হুজুর দীর্ঘদিন ধরে ব্রেনস্ট্রোক করে মৃত্যুর সাথে লড়াই করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, কাপ্তাই উপজেলার কেপিএমস্থ চন্দ্রোঘানা পুলিশ ফাঁড়ি সংলগ্ন জাপানি বাংলো জামে মসজিদের পেশ ইমাম মোঃ রহম আলী হুজুর ১৯৯২ সাল থেকে উক্ত মসজিদে ইমামতির দায়িত্ব পালন করে আসছেন।

কর্ণফুলী পেপার মিলের দীর্ঘদিনের অচল অবস্থার কারণে প্রবীণ এই ইমাম শুধুমাত্র দায়বদ্ধতা ও এলাকাবাসীর ভালোবাসার কারনে অন্য কোথাও যান নি।

সাম্প্রতিক সময়ে ব্রেনস্ট্রোক করে গুরুতর অসুস্থ হয়ে সজ্জাসায়ি হলে বয়োজেষ্ঠ ইমামের চিকিৎসার খরচ যোগাতে মাঠে নামেন অত্র কারখানার সাবেক কর্মচারী,কর্মকর্তা ও তাদের সন্তানেরা।

দুইদিন আগে কেপিএম’র সাবেক কর্মকর্তা ও মসজিদ কমিটির সাধারণ সম্পাদক স.ম মমিনুল হক হারুন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবীণ এই ইমামকে বাঁচাতে সাহায্য চাইলে দেশের বিভিন্নস্থানে জড়িয়ে থাকা কেপিএম’র সাবেক কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানেরা ইমামকে বাঁচানোর জন্য চিকিৎসা তহবিল সংগ্রহ করতে মাঠে নামেন।

চিকিৎসা তহবিল সংগ্রহকারীদের একজন দেলোয়ার হোসেন সোহেল জানান, মসজিদের ইমামের জন্য গত দুই দিনে আমরা প্রায় ৪৫হাজার টাকা নগদ সংগ্রহ করতে পেরেছি। আরও ৫৫হাজার টাকা বিভিন্ন জন দান করবেন বলে আশ্বাস দিয়েছেন।

তিনি আরও জানান, হুজুরের চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। ধার্মিক এই মানুষটিকে বাঁচাতে সবাইকে মুক্তহস্তে এগিয়ে আসার জন্য অনুরোধও করেন তিনি।

তিনি আরও বলেন, যাঁরা সাহায্য করতে চান তারা মসজিদ কমিটির সাধারণ সম্পাদক স.ম মমিনুল হক হারুন অথবা ০১৭১৭-২২৩৫৫৫, ০১৮১১-৯২৭৭৮২,০১৮২-৭৭২০৩৯৩ (ইসমাইল) এই নাম্বার গুলোতে যোগাযোগ করতে পারেন।

উল্লেখ্য, প্রায় বন্ধ হতে বসা একসময়ের এশিয়ার বিখ্যাত কাগজ কল কর্ণফুলি পেপার মিলকে আধুনিকায়নের মাধ্যমে উৎপাদন অব্যাহত রাখতে সরকার প্রধানের দৃষ্টি আকর্ষনে বেশ কিছু ধারাবাহিক কর্মসূচী পালন করছে কেপিএম’র সাবেক কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানেরা। ইতোমধ্যে ‘আসুন,কেপিএম বাচাই’ ব্যানারে মানববন্ধনও করেছেন তারা।