অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাংবাদিকের মামলায় ফটিকছড়ির ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সমন জারী

1
.

সাংবাদিকের দায়ের করা মানহানির মামলায় ফটিকছড়ির দাঁতমারা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সমন জারির নির্দেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার চট্টগ্রামের জ্যুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (৫ম) আদালতের ভারপ্রাপ্ত বিচারক সুস্মিতা আহমেদ এ আদেশ দেন। বাদী পক্ষের আইনজীবি এডভোকেট মো. এরশাদ সমন জারির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত বছরের ২৭ আগষ্ট ফটিকছড়ির দাঁতমারা ইউপি চেয়ারম্যান জানে আলমের বিরুদ্ধে হত্যার হুমকি ও মানহানির অভিযোগ এনে ৫০০ ও ৫০৬ ধারায় আদালতে মামলাটি দায়ের করা হয়। মামলার বাদী দৈনিক বর্তমান ও ব্রেকিং নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান সাংবাদিক আবু মুছা জীবন ।

মামলার আরজিতে সাংবাদিক আবু মুছা জীবন উল্লেখ করেন ২০১৮ সালের ২৩ জুলাই অনলাইন নিউজ পোর্টাল ব্রেকিং নিউজে “ফটিকছড়িতে ইজিপিপি প্রকল্পে সোয়া কোটি টাকা লোপাটের অভিযোগ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদটির প্রতিবেদক ছিলেন মামলার বাদী ।

এর পর উক্ত সংবাদটি স্থানীয় ও জাতীয় আরো বেশ কয়েকটি দৈনিক পত্রিকায় প্রকাশিত হলে চেয়ারম্যান ক্ষুদ্ধ হয়ে একই বছরের ১৮ আগষ্ট স্থানীয় বালুটিলা বাজারে প্রকাশ্যে মামলার বাদীকে হত্যার হুমকি প্রদান করে এবং মানহানিকর কুরুচীপূর্ন বক্তব্য প্রদান করেন।

এ ঘটনায় বাদী আদালতে মামলা দায়ের করলে দীর্ঘ শুনানী শেষে আদালত মামলার আসামী চেয়ারম্যান জানে আলমের বিরুদ্ধে সমন জারির নির্দেশ প্রদান করেন।