অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে বন্দুকযুদ্ধ ও অস্ত্রসহ চার ডাকাত গ্রেফতারের ঘটনা বানোয়াট

1
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
সীতাকুণ্ডের সলিমপুরে ডিবি পুলিশের সাথে বন্দুকযুদ্ধ এবং অভিযানে অস্ত্রসহ চার ডাকাত গ্রেপ্তারের ঘটনা সাজানো বলে দাবী করেছেন আটককৃত পরিবারের স্বজনরা। আজ বৃহস্পতিবার বিকাল ৩টায় সীতাকুণ্ড প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে

লিখিত বক্তব্যে পাঠ করেন গ্রেপ্তারকৃত ফাহিনুল ইসলামের স্ত্রী সুমি আক্তার। তিনি দাবী করেন তার স্বামী একটি ব্রিক ফিল্ডের কর্মচারী। সেখানে নাইট ডিউটিতে থাকা অবস্থায় রাতে স্থানীয় ক্ষমতাসীন দলের কতিপয় নেতাকর্মী তাকে তুলে নিয়ে গিয়ে ডাকাতের নাটক সাজিয়ে অস্ত্র দিয়ে ডিবি পুলিশের হাতে তুলে দেয়।

এসময় এসময় উপস্থিত গ্রেপ্তারকৃত মোঃ জাহাঙ্গীর আলমের মা নুর বানু ও গুলিবিদ্ধ বাবুল এর স্ত্রী মোঃ দেলোয়ারা একই অভিযোগ করে বলেন জাহাঙ্গীর, বাবুলও সলিমপুরের একটি ব্রিক ফিল্ডে চাকুরি করেন। তারা সবাই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী হওয়ায় তাদেরকে পরিকল্পিতভাবে অস্ত্র দিয়ে ডাকাত সাজিয়ে চালান করা হয়েছে।

তাই বিষয়টি বিবেচনার জন্য প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তারা।

উল্রেখ্য- গত ২৭ আগষ্ট মঙ্গলবার জেলা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রিয় বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী এর মালিকানাধীন সীতাকুণ্ড থানার ছলিমপুর ইউনিয়নে বাগান বাড়ীতে অভিযান চালিয়ে ৪টি আগ্নেয়াস্ত্রসহ ৪ ডাকাতকে গ্রেফতার করে জেলা ডিবি পুলিশ।

অভিযানকালে ডিবি পুলিশের সাথে ডাকাত দলের গুলি বিনিময়ের ঘটনায় দুই ডাকাত গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছে। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। মঙ্গলবার ভোর ৪টার দিকে এ গোলাগুলির ঘটনা ঘটে বলে পুলিশ উল্লেখ করে।

পুলিশ আরো জানায়, ডাকাত দলের কাছ থেকে উদ্ধার করা অন্ত্রের মধ্যে রয়েছে- ৩টি দেশীয় পাইপগান, ১টি বন্দুক, ২ রাউন্ড শর্টগানের কার্তুজ ও ১টি কার্তুজের খোসা।

গ্রেফতারকৃতরা হল- সীতাকুণ্ড উপজেলার মৃত নুরুল আলমের ছেলে মো. বাবলু ওরফে পিস্তল বাবলু (৩৫) ও একই এলাকার মৃত আবুল কাশেমের ছেলে আব্দুল বারেক ওরফে পেয়ারু (৩৬), মৃত বদিউল আলমের ছেলে জাহাঙ্গীর আলম (৪০) ও চাঁদপুর জেলার মো. রফিকুল ইসলামের ছেলে ফাহিম ইসলাম (৩২)।

*সীতাকুণ্ডের ছলিমপুরে পুলিশের সাথে গুলি বিনিময়ে ২ ডাকাত আহত, গ্রেফতার ৪

 

১ টি মন্তব্য