অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ডেঙ্গুর ভয়ানক পরিস্থিতিতে চট্টগ্রাম সিভিল সার্জন গেলেন বিদেশ সফরে!

1
.

চট্টগ্রামেও দ্রুত গতিতে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ। নগরীর সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমপক্ষে ৩০০। ডেঙ্গু রোধে চলছে চসিকের ক্রাশ প্রোগ্রাম। চলছে সচেতনতামূলক প্রচার-প্রচারণাও।

ডেঙ্গুর যখন এই অবস্থা তখন জেলা সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী এক সপ্তাহের ছুটি নিয়ে ট্রেনিং নিতে গেছেন মালয়েশিয়ায়। সঙ্গে নিয়ে গেছেন কার্যালয়ের ১৯ কর্মকর্তা-কর্মচারীর বিশাল বহরও।

অথচ ডেঙ্গু পরিস্থিতির কারণে গত ৩০শে জুলাই সরকার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করেন।

সূত্র জানায়, মালয়েশিয়ায় কোয়ালিটি ম্যানেজমেন্ট অব হেলথ সার্ভিস ডেলিভারি অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট শীর্ষক সাত দিনের একটি প্রশিক্ষণে অংশ নিতে গত ২রা আগস্ট সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী চট্টগ্রাম ছেড়ে যান।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ থেকে প্রশিক্ষণের জন্য চট্টগ্রামের সিভিল সার্জনকে মনোনীত করা হয়। এই সফরে তার সঙ্গে স্বাস্থ্য প্রশাসনের আরো ১৯ কর্মকর্তা-কর্মচারীও গেছেন। আর এই মুহূর্তে সিভিল সার্জনের মালয়েশিয়া সফরে যাওয়া নিয়ে সমালোচনা চলছে স্বাস্থ্য বিভাগে।

সিভিল সার্জন কার্যালয়ের একজন কর্মকর্তা বলেন, দেশে ডেঙ্গু পরিস্থিতির কারণে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম হজযাত্রা বাতিল করেছেন। চট্টগ্রামের সিভিল সার্জন ইচ্ছা করলে মালয়েশিয়া সফরও বাতিল করতে পারতেন।

এ বিষয়ে চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর বলেন, মালয়েশিয়াতে এই প্রশিক্ষণের সময়সূচি দুই মাস আগে পূর্ব নির্ধারিত ছিল। হয়তো সে কারণে তিনি গেছেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই সময়ে তিনি কেন গেছেন তার জবাব তিনিই দিতে পারবেন। তবে সবাই তো এই প্রশিক্ষণের সুযোগ পান না। তবে যাওয়ার আগে তিনি ডেপুটি সিভিল সার্জন ডা. জি এম তৈয়ব আলীকে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দিয়ে যান।

ডা. জি এম তৈয়ব আলী বলেন, তিনি আমাকে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দিয়ে গেছেন। ডেঙ্গু পরিস্থিতির বিষয়টি আমরা নজরদারি করছি।  সুত্রঃ মানবজমিন অনলাইন

১ টি মন্তব্য
  1. Jakir Hossen Ziku বলেছেন

    নিজে বাঁচলে বাপের নাম।