অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গাজী সিরাজ গ্রেফতার

1
.

চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ন সম্পাদক ও নগর ছাত্রদলের মেয়াদ উর্ত্তীণ কমিটির সভাপতি গাজী সিরাজকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার রাত সাড়ে ১০টায় নগরীর চকবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে বাকলিয়া থানা পুলিশ।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিন পাঠক ডট নিউজকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিএনপি নেতা গাজী সিরাজের বিরুদ্ধে বাকলিয়া থানায় নাশকতার অভিযোগে ৬টি মামলায় গ্রেফতারী পরোয়ানা রয়েছে।

নগর বিএনপির সহ দপ্তর সম্পাদক ইদ্রিস আলী জানান, নগরীর চকবাজার এলাকার একটি কমিউনিটি সেন্টার থেকে দাওয়াত খেয়ে বাসায় যাওয়ার সময় পুলিশ গাজী সিরাজকে আটক করেছে।

এদিকে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হা‌শেম বক্কর নগর বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক গাজী সিরাজ উদ্দিনকে গ্রেফতারের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন।

 রাতে দেয়া এক বিবৃতিতে তারা গাজী সিরাজের সাজানো মামলা প্রত্যাহারসহ নি:শর্ত মুক্তির জোর দাবি করে বলেন, গাজী সিরাজ বর্তমান ভোটারবিহীন সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। ভয়কাতুরে সরকার বিএনপি’র একজন সাধারন কর্মীকেও ভয় করে। এভাবে নেতা-কর্মীদের গ্রেফতার এবং নির্যাতন নিপীড়ন চালিয়ে বিএনপিকে ধ্বংস করা যাবেনা। গাজী সিরাজ‌কে গ্রেফতারের ঘটনা বর্তমান সরকারের ধারাবাহিক অপশাসনেরই অংশ। ‌তারা অবিলম্বে গাজী মোঃ সিরাজ উল্লাহর বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও সাজানো মামলা প্রত্যাহারসহ নি:শর্ত মুক্তির জোর দাবি করেন।”

উল্লেখ্য গত ১৯ জুন রাতে নগর বিএনপির সহ-সভাপতি নুরুল আনোয়ারের বাসায় হামলার অভিযোগে চান্দগাও থানায় সর্বশেষ একটি ভাঙচুরের মামলা হয়। এটিসহ গাজী সিরাজের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় অন্তত ৩৭টি মামলা রয়েছে বলে জানাগেছে।

১ টি মন্তব্য
  1. Zahirul Islam বলেছেন

    নিঃশর্ত মুক্তি চাই।