অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আইফেল টাওয়ারের নিচে কিশোরীকে গণধর্ষণ

0
india-grandma-news
ফ্রান্সের আইফেল টাওয়ার। ফাইল ছবি।

ফ্রান্সের বিখ্যাত আইফেল টাওয়ারের নিচে এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে তিন আলেজেরিয়ার যুবকের বিরুদ্ধে।

ফেসবুকে স্টবেরি খাওয়ানোর লোভ দেখিয়ে ১৫ বছরের ওই কিশোরীকে আইফেল টাওয়ারের নিচে ডেকে আনে অভিযুক্ত তিন আলজেরীয় শরণার্থী নাগরিক। ঘটনায় পুলিশ ওই তিন শরণার্থীকে আটক করেছে।

ব্রিটেনের ডেইলিমেইলের এক খবরে বলা হয়, গত (১১ সেপ্টেম্বর) রবিবার আইফেল টাওয়ারের নিকটবর্তী চ্যাম্পস দ্য মার্স গার্ডেন নামক পার্কে এ ঘটনা ঘটে।

পর দিন সেখানে ঘুরতে যাওয়া এক দম্পতি গোঙানির শব্দ শুনতে পেয়ে নগ্ন অবস্থায় ওই কিশোরীকে উদ্ধার করেন।

ঘটনার সংশ্লিষ্ট এক ব্যক্তি জানিয়েছেন, পার্কে আসতে কিশোরীকে ফেসবুকে বার্তা দেওয়া হয়।

এরপর তার ধারণা হয়েছিল, ১৭ বছরের তিউনিসিয়ার একটি ছেলের সঙ্গে সে সেখানে দেখা করতে যাচ্ছে, যে তাদের প্যারিসের বাড়িতেও গিয়েছিল।

তিনি আরও বলেন, ‘সত্যিই ওই রাত ছিল উষ্ণ। কিশোরী ছেলেটির সঙ্গে স্টবেরি ও আঙুরের সঙ্গে কোক খেয়ে রাত পার করতে চেয়েছিল। কিন্তু বাস্তবে সে অদ্ভুত এক হামলার শিকার হল।’

কিশোরীকে উদ্ধারকারী দম্পতি জানান, ধর্ষণের আগে তাকে পেটানো হয়। এরপর টেনে-হিঁচড়ে একটি বাসের নিচে নিয়ে কম্বল দিয়ে ঢেকে রাখা হয়। সেখানেই সে যন্ত্রণায় গোঙাচ্ছিলো।

তবে পুলিশ আইনি কারণে ভুক্তভোগী কিশোরী, তার মায়ের বাসায় দেখা করতে যাওয়া তিউনিসিয়ার যুবক এবং এ ঘটনায় আটক তিন ধর্ষক কারও নাম-পরিচয় প্রকাশ করেনি।

পুলিশ তাৎক্ষণিকভাবে কম্পিউটার ট্র্যাক করে প্যারিসের হোটেল থেকে তিন ধর্ষককে আটক করে। তারা ঘটনার পরের দিনই জার্মানিতে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিল।

পুলিশ জানিয়েছে, আটক তিন যুবকের মধ্যে মধ্যে ১৯ বছরের একজন ফেসবুকে ওই কিশোরীর সঙ্গে যোগাযোগ করে পার্কে ডেকে আনেন।

প্রাথমিকভাবে এই তিন অবৈধ শরণার্থীর বিরুদ্ধে অভিযোগ গঠন করে শনিবার তাদের কারাগারে পাঠানো হয়েছে।

তবে গ্রেফতার তিন যুবক তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। তাদের দাবি, ওই পার্কে যার সঙ্গে তারা মিলিত হয়েছে, তিনি একজন প্রাপ্তবয়স্কা এবং সব কিছু সম্মতিতেই হয়েছে।

তবে পুলিশ তাদের রিমান্ডে নিয়ে ধর্ষণের বিষয়ে জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছে।

আর ধর্ষিতা কিশোরীকে সামাজিক সেবা কেন্দ্রে চিকিৎসা দেয়া হচ্ছে। এদিকে ফ্রান্সে আশ্রয় চাওয়া তিউনিসিয়ার ওই তরুণের কোনো সরকারি কাগজপত্র পায়নি পুলিশ।