অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি ট্যাক্সি চালককে গুলি করে হত্যা

1
.

যুক্তরাষ্ট্রের মিশিগানের ডেট্রয়েটে ভাড়াজনিত বিবাদকে কেন্দ্র করে এক বাংলাদেশি ট্যাক্সিচালককে গুলি করে হত্যা করা হয়েছে। নিহতের নাম জয়নুল ইসলাম। স্থানীয় সময় শুক্রবার দিনগত রাত সোয়া ১টার দিকে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়। জয়নুল স্ত্রী ও সাত সন্তানকে নিয়ে যুক্তরাষ্ট্রের ডেট্রয়েটে থাকতেন।

নিহতের বন্ধু নাঈম চৌধুরী জানান, রাতে ট্যাক্সি চালাচ্ছিল জয়নুল। এসময় এক যাত্রী তাকে ট্যাক্সির ভাড়া দিতে অস্বীকৃতি জানায়। ওই যাত্রীর সঙ্গে জয়নুলের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে জয়নুলকে গুলি করা হয়। পুলিশকে উদ্ধৃত করে ফক্স টু ডেট্রয়েট জানিয়েছে, গুলিবিদ্ধ জয়নুল চলন্ত গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এরপর গাড়িটি গাছের সঙ্গে ধাক্কা খায় এবং ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

নাঈম চৌধুরী আরও বলেন, ‘একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে জয়নুলের পরিবার দিশেহারা হয়ে পড়েছে। জয়নুল একজন ভালো, পরিশ্রমী ও ধার্মিক মানুষ ছিলেন। তার এমন মৃত্যুতে আমার হৃদয় ভারাক্রান্ত হয়ে পড়েছে।’

নাঈম চৌধুরী জানান, এ হত্যাকা-ের তদন্তে এখনও খুব একটা অগ্রগতি হয়নি। ‘আমরা আশা করছি, এ সপ্তাহের মাঝামাঝি সময়েই পুলিশ হত্যাকারীকে খুঁজে বের করবে।’ বলেন নাঈম।
জয়নুলের মৃত্যুতে শোক প্রকাশ করেছে স্থানীয় মুসলিম সম্প্রদায়। পাঁচ হাজারেরও বেশি মানুষ তার জানাজায় অংশ নেন। মঙ্গলবার সকালে জয়নুলের মরদেহ দাফন করা হবে।
এদিকে জয়নুলের পরিবারকে আর্থিকভাবে সহায়তা দিতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রচারণা চালাচ্ছেন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান তরুণ তাজ চৌধুরী। এতে অনেকেই সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। এখন পর্যন্ত প্রায় ৫০ হাজার ডলার আর্থিক অনুদান উঠেছে বলে তিনি জানিয়েছেন। অসহায় পরিবারটিকে সহায়তার ১ লাখ ডলার অনুদান সংগ্রহ করতে চাইছেন তারা।

এক ভিডিও বার্তায় তাজ চৌধুরী বলেন, ‘পরিবারটির জন্য যতটুকু সম্ভব অর্থ সংগ্রহ এবং একটি ব্যাংক অ্যাকাউন্ট খোলা উচিত বলে আমি মনে করি।’

১ টি মন্তব্য
  1. M Nazmul Islam বলেছেন

    Inna Lillahi Uainna Ilaihi Rajiun