অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

১৫ বছরে নগরীতে ১০০০ দুর্ধর্ষ চুরির সাথে জড়িত কিশোর পিচ্চি রাজু!

0
.

মোঃ রাজু প্রকাশ পিচ্চি রাজু প্রকাশ শাহীন আলম রাজু (১৮)।  নগরীর এক দুর্ধর্ষ কিশোর চোর। যে কিনা গত ১৫ বছরের নগরীর বিভিন্ন এলাকায় বাসা বাড়ি অফিস,  শো-রুম ও বড় বড় প্রতিষ্ঠানে প্রায় এক হাজার চুরি সংগঠিত করেছে।  রাজু নিজেই তার এ অপকর্মের কথা স্বীকার করেছে এবং আদালতে জবানবন্দি দিয়েছে।

পিচ্চু রাজুর সে জবানবন্দিতে উঠে এসেছে শিশু বছস থেকে তার  ছিটকে চোর থেকে দুর্ধর্ষ চোর হওয়ার কাহিনী।

সিএমপির কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন পাঠক ডট নিউজকে কিশোর রাজুর চোর হয়ে উঠার সে কাহিনীর কথা জানান।

তিনি জানান, চলতি বছরের ১৯ ফেব্রুয়ারী দিবাগত রাতে নগরীর কোতোয়ালী থানার নন্দনকানন জে সি গুহ রোডস্থ ইপিক কাদের হাইটস এর ৩য় তলায় সিস্টেম কন্ট্রোল এর অফিসে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। অফিসটির রুমের জানালার গ্রীল কেটে চোর দল সেখানে প্রবেশ করে দুটি দামী ল্যাপটপ, নগদ টাকাসহ প্রায় ২ লাখ টাকার মালামাল নিয়ে যায়।

এ ব্যাপারে মামলা হলে পুলিশ তদন্ত শুরু করে। এর মধ্যে পুলিশ রাজুর সম্পৃক্তার বিষয়টি তদন্তে এলে কোতোয়ালী পুলিশ জানতে পারে এই রাজু প্রকাশ পিচ্ছি রাজু ইতোমধ্যে নগরীর ডবলমুরিং থানার এলাকায় গত ১৮ মার্চ তারিখে এক প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক হয়েছে।

পরে কোতোয়ালীর চুরি মামলায় তদন্ত কর্মকর্তা এসআই সজল কান্তি দাশের আবেদনের প্রেক্ষিতে আদালত কোতোয়ালীর চুরির মামলায় গ্রেফতার দেখায় এবং পুলিশ তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে।

পুলিশী জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে রাজু প্রকাশ পিচ্চি রাজুর দুর্ধর্ষ চোর হওয়ার সেই কাহিনী।

.

কে এই রাজুঃ

মোঃ রাজু প্রকাশ পিচ্চি রাজু প্রকাশ শাহীন আলম রাজু। বয়স (১৮)। পিতামৃত জয়নাল, মা মৃত জাহানারা বেগম, সং -বৈলপুর, কাঞ্চন হাওলাদারের বাড়ী, থানা-দারুস সালাম, জেলা-ঢাকা, বর্তমানে-কদমতলী, বাস স্ট্যান্ডে ভাসমান, থানা-সদরঘাট, চট্টগ্রাম ।

যেভাবে রাজু পেশাদার চোরঃ

৪ বছর বয়সে বাবা মারা যাওয়ার পর ট্রেনের বগিতে চড়ে চট্টগ্রাম শহরে প্রবেশ করে। এইভাবে সে বেশ কয়েকবার চট্টগ্রাম, ঢাকা আসা যাওয়া করার সুবাদে চট্টগ্রাম শহরের পুরাতন রেলষ্টেশনে টোকাই হিসেবে পরিচিতি লাভ করে। কিছুদিন পরে তার মা মারা যাওয়ার পর স্থায়ীভাবে ভাসমান অবস্থায় চট্টগ্রাম শহরের রেলষ্টেশন এলাকায় বসবাস শুরু করে। টোকাইয়ের সুবাদে তার সাথে শফি নামক এক ব্যক্তির সহিত পরিচয় হয়। এবং তার সাথে সাথে। বিভিন্ন টোকাইয়ের সাথে মেলামেশার একপর্যায়ে চুরি করা শুরু করলে শফি তাকে কাজ হতে বিতাড়িত করে।

পরবর্তীতে নিজের যোগ্যতায় স্থান করে নেয় বরিশাল কলোনীর মাদক সিন্ডিকেটের সাথে। বরিশাল কলোনীর বন্দুকযুদ্ধে নিহত আসামী কুখ্যাত মাদক ব্যবসায়ী ফারুক এর বিশ্বস্থ গুপ্তচর হওয়ার সুবাদে একে একে তার সাথে মাদক সিন্ডিকেটের নানা ব্যক্তির সাথে সখ্যতা গড়ে উঠে। এরই মধ্যে নগরীর বিখ্যাত বিভিন্ন চোরদের সাথে চুরি করার সুবাদে পরিচয়ের পর চুরিকে নিজের পেশা হিসেবে বেছে নেয়।

যেহেতু সে রেলষ্টেশনে ভাসমান হিসেবে বসবাস করে সেহেতু নানা অপরাধ করেও সে পার পেয়ে যেত।

উদ্ধার করা দুটি ল্যাপটপ।

পুলিশী জিজ্ঞাসাবাদে রাজু দীর্ঘ ১৫ বছর ধরিয়া নগরীর বিভিন্ন এলাকায় বাসা বাড়ি, অফিস, শো-রুম ও বড় বড় প্রতিষ্ঠানে প্রায় হাজারখানের চুরির সহিত জড়িত ছিল বলে স্বীকার করেছে।

 ওসি মহসীন জানান, গত ১৮ মার্চ ২০১৯ইং ডবলমুরিং থানা এলাকায় এক প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক হলে আদালতের আদেশে কোতোয়ালী থানার মামলায় তাকে গ্রেফতার করে এবং পুলিশ রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদেে উল্লেখিত তথ্য দেয়।

এই বিষয়ে সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে এবং ২০ ফেব্রুয়ারী কোতোয়ালী থানার নন্দনকানন এলাকায় কাদের হাইটসে ল্যাপটপ ও টাকা চুরির ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদানের পূর্বে তার দেখানো মতে গতকাল বৃহস্পতিবার নগরীর কদমতলী এলাকা হতে চোরাই ল্যাপটপসমূহ উদ্ধার করা হয়। এই ঘটনায় অপরাপর জড়িত আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে।