অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নোয়াখালীতে নিখোঁজের দুইদিন পর মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার 

0
.

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধিঃ

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা থেকে নিখোঁজ হওয়ার ২ দিন পর মেহরাজ হোসেন (৭) নামের এক শিশু শিক্ষার্থীর লাশ জেলার সদর উপজেলা থেকে উদ্ধার করেছে পুলিশ। এরআগে মোবাইল ফোনে ভিকটিমের পরিবার থেকে মুক্তিপণও দাবী করে দূর্বৃত্তরা।

শনিবার সন্ধ্যায় জেলার সদর উপজেলার নোয়ান্নই ইউনিয়নের শাহাদাতপুর গ্রামের একটি ধান ক্ষেতের অর্ধেক মাটিতে পুঁতানো অবস্থায় লাশটি উদ্ধার করে সুধারাম মডেল থানা পুলিশ। নিহত মেহরাজ হোসেন বেগমগঞ্জ উপজেলার জিরতলী ইউনিয়নের দৌলতপুর গ্রামের প্রবাসী সোলায়মানে ছেলে। সে স্থানীয় জিরতলী কাশেমুল উলুম মাদ্রাসার দ্বিতীয় জামাতের ছাত্র।

নিহতের মা রুনা আক্তার বলেন, প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার মাদ্রাসায় যায় মেহরাজ। ছুঁটির পর বিকেলে আর বাড়ীতে ফিরে আসেনি সে। পরে সম্ভাব্য সকল স্থানে খোঁজ করে কোথাও না পেয়ে শুক্রবার বিকেলে তিনি বেগমগঞ্জ মডেল থানায় একটি ডায়েরি করেন।

তিনি আরো বলেন, শনিবার দুপুর দেড়টার দিকে অপরিচিত একটি মোবাইল নাম্বার থেকে তার মোবাইলে কল করে ছেলের মুক্তিপণ দাবী করেন অজ্ঞাত এক ব্যক্তি। এ সময় মুক্তিপন দাবীকারী ব্যাক্তি রুনা আক্তারকে তার ছেলে নিখোঁজ হওয়ার ঘটনায় থানায় জিডি করার কথা উল্লেখ করে বলেন থানায় জিডি করে কোন লাভ হবে না, তোমার ছেলে পায়জামা পাঞ্জাবী ও টুপি পরিহিত অবস্থায় আমাদের কাছে আছে। এ সময় তিনি মুক্তিপণ বাবদ কত টাকা দিতে হবে জানতে চাইলেও ওইপ্রান্ত থেকে মোবাইল সংযোগ বিছিন্ন করে দেওয়া হয়।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, বিকেলে স্থানীয় লোকজন শাহাদাতপুর গ্রামের একটি ধান ক্ষেতের মাটির নিছে একটি লাশ দেখে থানায় খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেছে। অপহরণ শেষে শিশুটিকে শ্বাসরোধ করে হত্যা করে হয়েছে বলে তারা ধারণা করছেন।

বেগমগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন বলেন, নিখোঁজ ডায়েরীর সূত্র ধরে অপহরণকারী ও ঘাতকদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।