অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

অছাত্র সাবেক শিবির নেতা জাহাঙ্গির এখন চবি ছাত্রলীগ নেতা!

4
IMG_20160826_125017_524
শিবিরের মিছিলে অগ্রভাগে দেখা যাচ্ছে এক সময়ের শিবির নেতা জাহাঙ্গির আলমকে।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র নন, কিন্তু বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পেয়েছেন সহ-সভাপতির পদ, আবার তাকে জামায়াতের মিছিলে নেতৃত্ব দিতেও দেখা যায় ।

এমনই এক ব্যাক্তি হলেন মোঃ জাহাঙ্গির রাসেল ওরফে জাহাঙ্গির আলম । সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে পদ পেলেও তাকে দেখা গেছে জামায়াত নেতা এবং ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী কামারুজ্জামনের রায়ের বিরুদ্ধে ডাকা মিছিলে নেতৃত্ব দিতে । তিনি চবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের অনুসারী ।

ত্যাগী ও অতীতে শিবির বিরোধী অনেক আন্দোলনে সামনের সারিতে থেকে নেতৃত্ব দেয়া অনেক নেতারা সম্প্রতি ঘোষিত কমিটিতে পদ পায়নি । এমন অভিযোগ থাকলেও কি করে একজন শিবির নেতা ছাত্রলীগের কমিটিতে পদ পায় ! এ বিষয়ে বিষ্ময় ও ক্ষোভ প্রকাশ করেছেন ছাত্রলীগের নেতা কর্মীরা ।

শিবিরের সাথে তার সম্পৃক্ততা নেই-এমন দাবি করে মোঃ জাহাঙ্গির আলম বলেন, “শিবিরের সাথে আমার কোন সম্পর্ক নেই । আমাকে রাজনৈতিক ময়দান থেকে সরাতেই কিছু ব্যক্তি এমন প্রপাগান্ডা ছড়াচ্ছে।”

33333
আওয়ামী লীগের কেন্দ্রিয় নেতা বীর বাহাদুর এবং ছাত্রলীগ নেতৃবৃন্দের সাথে শিবির নেতা জাহাঙ্গির আলম।

অছাত্র হবার বিষয়ে তিনি জানান, “আমি বিশ্ববিদ্যালয়ের ইনিস্টিটিউট অব মডার্ন ল্যাঙ্গুয়েজ (আধুনিক ভাষাশিক্ষা ইনিস্টিটিউট) এর ছাত্র।” তবে বিশ্ববিদ্যালয়ের নথিপত্র যাচাই করে এমন কোন তথ্য পাওয়া যায়নি ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনিস্টিটিউটের পরিচালক সাইফুল ইসলাম চৌধুরী বলেন, “আমরা অনার্স ও একবছর মেয়াদী ভাষা শিক্ষা কোর্সের নথিপত্র যাচাই করেছি । সেখানে এ ধরণের কোন নামই নেই ।”

এ বিষয়ে চবি শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু বলেন, “সে যেহেতু সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের সাথে রাজনীতি করে,তাই সুজনই তার ব্যাপারে ভালো জানবে । তবে এ ধরণের অভিযোগের সত্যতা পাওয়া গেলে আমরা সাংগঠনিক ব্যাবস্থা নিব ।

এদিকে বিষয়টি নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে । তারা বিষ্ময় প্রকাশ করে বলেন, যারা ছাত্রলীগের দুঃসময়ে পাশে ছিলো তারা এই কমিটিতে স্থান পায়নি, কিন্তু বিপরীত আদর্শের অনুপ্রবেশক কিভাবে কমিটিতে পদ পায় তা আমাদের বুঝে আসে না ।

সম্প্রতি ঘোষিত এ কমিটির ব্যাপারে খোঁজ খবর নিতে এসেছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান পাঠান সেতু । তিনি জানান “ অনুমোদিত কমিটিটি অনেক বড় হওয়াতে আমরা এ বিষয়ে পুরোপুরি ওয়াকিবহাল হতে পারি না । তাই আমরা সেখানকার সভাপতি ও সেক্রেটারীর দেয়া তথ্যের ভিত্তিতেই অনুমোদন দিয়েছি। ঘটনার সত্যতা পাওয়া গেলে আমরা সংগঠনকে ব্যাবস্থা নিতে বলব।

উল্লেখ্য, জাহাঙ্গির আলম দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের হলে অবস্থান করে আসছেন । আর ছাত্রলীগের কমিটি ঘোষিত হবার পর তাকে উক্ত সংগঠনের বিভিন্ন কর্মসূচীতে সরব দেখা যায় ।

৪ মন্তব্য
  1. আল হেলাল ইমন বলেছেন

    এছাড়া আর কোন উপায় নাই এভাবে ওদের ভিতরে ডুকে ওদের শেষ করতে হবে

  2. Mohammed Farid বলেছেন

    Shibbir shudu neta noi, tara Union member, chairman, upa zila chairman, MP

  3. Harunar Rashid বলেছেন

    First need to save the life

  4. Kamal Uddin বলেছেন

    আঃ, কি কয়।।