অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খসরু, শাহাদাত, সুফিয়ান ও বক্করের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ

0
ডা. শাহাদাতের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীর্ষ প্রতীক নিয়ে নির্বাচন করতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চট্টগ্রাম বিএনপির ৪ শীর্ষ নেতা। তারা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, কারাবন্ধি দুই নেতা নগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর এবং নগর বিএনপি সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান।

আজ মঙ্গলবার (১৩ নভেম্বর) দলের নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে তাদের পক্ষে নেতারা মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

দলীয় নেতাকর্মীদের নিয়ে কেন্দ্রিয় কার্যালয় থেকে নমিনেশন ফরম নিয়েছেন আবু সুফিয়ান

এর মধ্যে চট্টগ্রাম ১০ সংসদীয় আসন (ডবলমুরিং,পাহাড়তলী, হালিশহর) ও ১১ সংসদীয় (পতেঙ্গা, ইপিজেড, হালিশহর) আসনে আমীর খসরু মাহমুদ চৌধুরীর পক্ষে দুটি মনোনয়নপত্র দলের নেতারা।

আমীর খসরু মাহমুদ চৌধুরীর একান্ত সহকারী মো সেলিম পাঠক ডট নিউজকে এ খবর জানান।

অপর দিকে চট্টগ্রাম- ৯ (কোতোয়ালী) আসনে ডা: শাহাদাত হোসেন ও আবুল হাশেম বক্করের পক্ষে মনোনয়ন পত্র কিনেন দলের নেতাকর্মীরা।

কারাবন্দী নগর বিএনপি সভাপতি ডা: শাহাদাত হোসেন এর একান্ত সহকারি মারুফ জানান, স্যার বর্তমানে কারাগারে রয়েছে। স্যারের পক্ষে নগররীর কোতোয়ারী ও বাকলিয়া ৯ সংসদীয় আসনের থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ দলীয় মনোননয়নপত্র গ্রহণ করেছেন।

আবুল হাসেম বক্করের পক্ষে মরনোনয়নপত্র সংগ্রহ করে দলের নেতারা।

সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর এর একান্ত সহকারি শহীদ ইকবাল বলেন, আমরা নগর বিএনপি ও সংসদীয় আসনের নেতাদের নিয়ে বক্কর স্যারের জন্য চট্টগ্রাম ৯ আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। স্যার এখন কারাগারে রয়েছেন।

অন্যদিকে নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান পাঠক ডট নিউজকে বলেন, চট্টগ্রাম-৮ বোয়ালখালী, চান্দগাঁও, পাঁচলাইশ,বায়জিদ(আংশিক) নির্বাচনী এলাকার জন্য দলীয় নেতৃবৃন্দকে নিয়ে আজ সকালে কোন্দ্রিয় কার্যালয় থেকে চট্টগ্রাম ৮ সংসদীয় আসনের জন্য দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছি। নেত্রী আমাকে মনোনয়ন দিলে আমি নির্বাচনে প্রতিদ্ধন্ধিতা করে এ আসন বিএনপিকে উপহার দেবো।

উল্লেখ্য, চট্টগ্রাম আদালত ভবনে পুলিশের উপর হামলা অভিযোগে দায়েরকৃত মামলায় ডা. শাহাদাত হোসেন ও আবুল হাসেম বক্কর বর্তমানে কারাগারে রয়েছেন।