অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে কিশোর অপহরণের পর মুক্তি, ৪ অপহরণকারী গ্রেফতার

0
.

চট্টগ্রাম মহানগরীর স্টেশন রোড এলাকা থেকে  জুবায়ের হোসেন (১৭) নামে এক কিশোর অপহরণের সাথে জড়িত ৪ আপহরণকারী যুবককে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ।  গতকাল রবিবার থেকে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৪ অপহরণকারীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো-জাকারিয়া মাসুদ প্রকাশ মাসুদ (২২) চান্দিনা, কুমিল্লা, আরমান হোসেন শাকিল (২০), লোহাগাড়া, চট্টগ্রাম, আব্দুল আলীম (১৯), সাতকানিয়া, অলিউল্লাহ নোমান প্রকাশ অলি (২৩) সাতকানিয়া, চট্টগ্রাম।

এর আগে অপহরণকারীরা কিশোর জোবায়েরকে নগরীর নতুন রেল স্টেশন এলাকা থেকে গত ১৪ সেপ্টেম্বর রাত ৯টার দিকে তার বড় ভাই জুলহাসকে ঢাকায় যাওয়ার জন্য স্টেশনে পৌছে দিতে গিয়ে বাসায় ফেরার পথে অপহরণ হয়।

কোতোয়ালী থানার ওসি মো. মহসীন বিষয়টি স্বীকার করে পাঠক ডট নিউজকে বলেন, শুক্রবার জোবায়ের তার বড় ভাইকে ট্রেনে তুলে দেওয়ার জন্য স্টেশনে যান। সেখান থেকে ফেরার পথে চার যুবককে তাকে মোবাইল চুরি অপবাদ দিয়ে তাদের বড় ভাইয়ের সাথে কথা বলে অটোরিকশায় তুলে নেয়।

তারা জোবায়েরকে এনায়েত বাজার বাটালি রোড এলাকায় একটি বাসায় আটকে রেখে মারধর করে। অভিযোগ পেয়ে আমরা তাদের সাথে যোগাযোগ করলে তারা শনিবার রাতে জোবায়েরকে চোখ বেঁধে স্টেশন রোড এলাকায় এনে ছেড়ে দেয়।

পরে আমরা অভিযান চালিয়ে এনায়েত বাজার, নিউ মার্কেট, টেরি বাজার ও বায়েজিদ বোস্তামী এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। অলির কাছ থেকে জোবায়েরের মোবাইল সিমও উদ্ধার করা হয়।

জোবায়ের অপহরণের ঘটনায় মামলা দায়ের হওয়ার পরপরই পুলিশ তৎপর হয়ে উঠে। অপহরণকারীরা তার পরিবার থেকে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবী করেছিল। পরে পুলিশী তৎপরতায় ঠিকতে না পেরে জোবায়েরকে পুরাতন রেল স্টেশন এলাকায় চোখ বাধাঁবস্থায় ছেড়ে দেয়।