অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ফিটনেস বিহীন গাড়ির বিরুদ্ধে বিআরটিএ’র অভিযান শুরু

0
.

চট্টগ্রামে অনুমোদনহীন ও ফিটনেস বিহীন গাড়ির বিরুদ্ধে অভিযান চালিয়েছে বিআরটিএ এর ভ্রাম্যমাণ আদালত। এতে শতাধিক গাড়ির বিরুদ্ধে মামলা ও ড্রাইভিং লাইসেন্স, গাড়ির কাগজপত্র, ফিটনেস, হাইড্রোলিক হর্ন, হেলমেট এর জন্য জরিমানা করা হয়।

আজ বৃহস্পতিবার সকাল ১০ টা শুরু হওয়া এ অভিযান চলে দুপুর পর্যন্ত। এসময় ভ্রাম্যমান আদালতকে সর্বাত্মক সহযোগীতা করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। অভিযানের নের্তৃত্ব দেন বিআরটিএ-এর নির্বাহি ম্যাজিষ্ট্রেট এস. এম. মনজুরুল হক ও জিয়াউল হক মীর।

.

নির্বাহি ম্যাজিষ্ট্রেট এস. এম. মনজুরুল হক জানান, নগরীতে পরিবহন ব্যাবস্থায় শৃঙ্খলা আনতে বিআরটিএ এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে। তিনি আরো জানান, গাড়ির ফিটনেস দেখার পাশাপাশি সকল কাগজপত্র পরীক্ষা করে দেখা হচ্ছে। অভিযানে যেন জনদুর্ভোগ সৃষ্টি না হয় তাও খেয়াল রাখা হচ্ছে বলে জানান তিনি।

একই অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউল হকও একই কথা বলেন। তিনি বলেন, নিরাপদ সড়ক নিশ্চিত করতে চট্টগ্রাম বিআরটিএ’তে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সদ্য নিয়োগ করা হয়।

আজ বৃহস্পতিবার থেকে অভিযান শুরু হয়। তিনি শতাধিক গাড়ির বিরুদ্ধে মামলা ও জরিমানা করার কথা জানিয়ে গাড়ি চালকদের পাশাপাশি সাধারণ যাত্রীদেরও আরো সচেতন হওয়ার পরামর্শ দেন।