অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আজও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট

0
.

তৃতীয় দিনের ন্যায় আজও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সিগঞ্জ অংশে প্রায় ৩৫ কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজটের রয়েছে। এই যানজট  সৃষ্টি হয়েছে মেঘনা সেতু এলাকা থেকে মেঘনা-গোমতী সেতু পেরিয়ে কুমিল্লার চান্দিনার মাধাইয়া পর্যন্ত ।

বৃহস্পতিবার সকাল থেকে সৃষ্ট যানজটের কারণে থেমে থেমে ধীরগতিতে চলছে যানবাহনগুলো। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

পথচারীরা জানান, সকাল থেকেই ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া ও কুমিল্লার অংশে শত শত যানবাহন আটকা পড়ে আছে। যাত্রীবাহি যানবাহনের সঙ্গে আটকা পড়েছে কোরবানীর পশু বহনকারী ট্রাকগুলোও। ঘণ্টার পর ঘণ্টা প্রখর রোদের মধ্যে আটকে থাকা যানবাহনের যাত্রীরা প্রচণ্ড গরমে আরও বেশি ভোগান্তিতে পড়েছেন।

হাইওয়ে পুলিশ জানায়, মঙ্গলবার বিকেলে মেঘনা সেতুর কাছে গার্মেন্টস কর্মীরা মহাসড়ক অবরোধ করলে যানবাহনের সারি তৈরি হয়ে সড়কে ধীরগতি দেখা দেয়। এরপর বুধবারও সেটি অব্যাহত থাকে। পরে বৃহস্পতিবার থেকে ঈদযাত্রায় ঘরমুখো মানুষ ও যানবাহনের চাপ বৃদ্ধিতে পরিস্থিতি আরও জটিল হয়ে যায়। বর্তমানে যানজট মহাসড়কের প্রায় ৩৫ কিলোমিটার এলাকা পর্যন্ত বিস্তৃতি লাভ করেছে।

গজারিয়া থানার ওসি মো. হারুন অর রশীদ জানান, থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে। বর্তমানে সারিবদ্ধভাবে ধীরগতিতে চলছে যানবাহনগুলো।