অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কোতোয়ালী পুলিশের কাণ্ড, দিনভর মসজিদের গেটে তালা!

2
.

চট্টগ্রামের কাজীর দেউড়ি পুরাতন বিমান অফিস (মহানগর বিএনপি অফিস) সংলগ্ন হাফেজ মোহাম্মদ সাদেক ওয়াকফ এস্টেট জামে মসজিদে গেটে মঙ্গলবার দিনভর তালা দেয়ার অভিযোগ উঠেছে কোতোয়ালী থানা পুলিশের বিরুদ্ধে।

মুসল্লিদের অভিযোগ সকাল থেকে মসজিদের সামনের গেটে তালা দিয়ে ভীতরে পুলিশ চেয়ার নিয়ে বসে থাকে। ফলে জোহর, আছর এবং মাগরিবের নামাজ পড়তে গিয়ে মুসল্লিরা মসজিদে ঢুকতে বাধা প্রাপ্ত হয়।

মসজিদের একজন মেয়াজ্জেম জানান, সকালে মসজিদের গেটে তালা দেখে সেখানে অবস্থান করা ৩ পুলিশকে জিজ্ঞেস করলে তারা তালা দেয়ার কথা অস্বিকার করেন। পরে যখন মসজিদ কমিটির পক্ষে থেকে তালা ভাঙ্গার সিদ্ধান্ত হয়। তখন কোতোয়ালাী থানার দুজন এসআই এসে তালা লাগানোর কথা স্বীকার করে বলেন, উপরের নির্দেশে তালা লাগানো হয়েছে। যাতে বিএনপির নেতাকর্মীরা মসজিদে কোন কর্মসূচি করতে না পারে। সন্ধ্যায় তালা খুলে দেয়া হবে।

.

এদিকে মসজিদের গেটে তালা দেয়ার বিষয় নিয়ে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের সাথে দুপুর একটার দিকে দায়িত্বরত পুলিশ অফিসারদের বাকবিতন্ডতা করতে দেখা যায়।

জানাগেছে, মঙ্গলবার বাদ জোহর বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ৭৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়।  মূলত এ অনুষ্ঠানে বাধা দিতেই পুলিশ মসজিদের গেটে সকাল থেকে তালা ঝুলিয়ে দেয় বলে অভিযোগ করেন বিএনপি নেতারা।

এ ব্যাপারে বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ক্ষোভ প্রকাশ করে পাঠক ডট নিউজকে বলেন, মসজিদে মানুষ কারো দোয়া চেয়ে মিলাদ করবে এটাও সহ্য করতে পারছে না সরকার। তাই পুলিশ দিয়ে মসজিদ গেটে তালা দিয়েছে।  যে কোন স্বৈরাচারের পতন ত্বরান্বিত হলে তারা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলে। আওয়ামী লীগের অবস্থাও সে পর্যায়ে পৌছেছে। তাই তারা ধর্মীয় অনুষ্ঠানেও বাধা দিচ্ছে।

স্থানীয় টাইলস দোকানের মালিক ও মসজিদের নিয়মিত মুসল্লি নূরুল আলম ভু্ঁইয়া বলেন, মসজিদ প্রতিষ্ঠার পর থেকে আমি এখানে নিয়মিত নামাজ পড়ে আসছি।  অনেক মারামারি সংঘর্ষ এখানে বিএনপির সাথে হয়েছে।  কিন্তু কখনো মসজিদে নামাজ পড়তে সমস্যা হয়নি।  আজ প্রথম মসজিদে নামাজ পড়তে গিয়ে বাধা পেলাম।  পুলিশ গেট দিয়ে মসজিদে ঢুকতে বাধা দেয়।  পরে অনেক দুর ঘুরে রাস্তা দিয়ে মূল গেইট দিয়ে মসজিদে ঢুকতে হয়েছে।

মসজিদের খতীব মাওলানা এহসানুল হক পাঠক ডট নিউজকে জানান, বিএনপির দোয়া মাহফিলের কারণে সকাল থেকে পুলিশ মসজিদের সামনের গেটে তালা দিয়ে দিনভর সেখানে অবস্থান করেছে।  আমরা অনুরোধ করার পরও দিনভর তালা খুলে দেয়নি। সন্ধ্যার পর পুলিশ তালা খুলে দেয়।

এ ব্যাপারে জানতে চাইলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসীন পাঠক ডট নিউজকে বলেন, পুলিশ মসজিদের গেটে তালা দেয়নি।  কে বা কারা তালা দিয়েছে তা আমরা জানি না। তবে বিএনপি অফিসের পাশে মসজিদে তালা দেয়ার বিষয়টি আমি শুনেছি।

২ মন্তব্য
  1. Md Mokther Hossen বলেছেন

    Touhidul Islam Emon

  2. Mohammad Amdad Waker বলেছেন

    বাংলার মাটিতে রবের গজব অতি নিকটে মনে হয়…