অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

অবৈধ সরকার গণতন্ত্রকে বন্দি করে রেখেছে-ডাঃ শাহাদাত 

0
.

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, খালেদা জিয়াকে জাতীয় সংসদ নির্বাচনের বাইরে রাখার জন্যই মিথ্যা মামলায় কারাগারে আটকিয়ে রাখা হয়েছে। তাকে অন্যায়ভাবে যে সাজা দেওয়া হয়েছে তা ছিল বিচারের নামে অবিচার। আজকে দেশে যদি আইনের শাসন থাকতো, তাহলে আপিলের মাধ্যমে উচ্চ আদালত থেকে খালেদা জিয়া মুক্তি পেতো। অবৈধ সরকার গণতন্ত্রকে বন্দি করে রেখেছে। কিন্তু কেউ কোনদিন গণতন্ত্রকে বন্দি করে ঠিকতে পারেনি। তেমনি খালেদা জিয়াকে জেলে রেখে গণতন্ত্রকে বন্দি রাখা সম্ভব না। যারা এ ষড়যন্ত্রে লিপ্ত তারা গণতন্ত্রের প্লাবনে ভেসে যাবে। আমির খসরু মাহামুদ চৌধুরী চট্টগ্রামের হাসিনা বিরোধী আন্দোলনের প্রাণপুরুষ। তার মুখ বন্ধ করতেই এই মিথ্যা মামলা। আমির খসরু মাহমুদ চৌধুরীর মামলা প্রত্যাহার না করলে চট্টগ্রামবাসীকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

তিনি আজ ১৩ আগস্ট সোমবার বিকালে বেগম খালেদা জিয়ার মুক্তি ও আমির খসরু মাহমুদ চৌধুরীর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে চট্টগ্রাম মহানগর মহিলা দলের প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শাহাদাত আরো বলেন, শিক্ষার্থীদের আন্দোলন দমাতে ব্যর্থ হয়ে জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতে আমির খসরু মাহমুদ চৌধুরীর মিথ্যা অডিও ফোনালাপ প্রচার করছে। দেশে কোন যৌক্তিক আন্দোলন শুরু হলেই সরকার অডিও প্রচার করে বিএনপি নেতাদের দোষারোপ করে। ফেনীতে বেগম খালেদা জিয়ার গাড়ী বহরে ছাত্রলীগের হামলার ঘটনাকে দামাচাপা দিতে আমার নামেও মিথ্যা অডিও প্রকাশ করেছিল। আমির খসরু মাহমুদ চৌধুরীর ক্ষেত্রেও তাই হয়েছে। প্রতিবাদ সমাবেশ থেকে তিনি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহামদ ও স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে দয়েরকৃত রাষ্ট্রীয় ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।

সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান বলেন, একই মামলায় অন্য আসামীরা জামিনে থাকলেও খালেদা জিয়াকে জামিন দেয়া হচ্ছে না। বেগম জিয়ার প্রতি অবিচার করে সরকার তাকে জামিনে মুক্তি পাওয়ার অধিকার থেকে বঞ্চিত করছে। সরকার ও দুদক পরিকল্পিতভাবে মিথ্যা ও বানেয়াট মামলায় বেগম খালেদা জিয়াকে সাজা দিয়ে কারান্তরিন করে রেখেছে। অবৈধ সরকার বিভিন্ন অজুহাতে ও কাল্পনিক মামলা দিয়ে বেগম জিয়ার মুক্তির প্রক্রিয়াকে একের পর এক বাধা সৃষ্টি করছে।

চট্টগ্রাম মহানগর মহিলা দলের ভারপ্রাপ্ত সভাপতি ফাতেমা বাদশার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম
মহানগর বিএনপির সহ সভাপতি এম এ আজিজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর মহিলা দলের সভাপতি কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদিকা রাহেলা জামান।

মহিলা দলের সাধারণ সম্পাদিকা জেলী চৌধুরী ও যুগ্ম সম্পাদক আখি সুলতানার পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মহানগর মহিলা দলের সহ-সভাপতি কাউন্সিলর জেসমিনা খানম, মারিয়া সেলিম, মরিয়ম মেরী, রেজিয়া বেগম মুন্নি, যুগ্ম সম্পাদক সখিনা বেগম, আরজুন নাহার মান্না, সাংগঠনিক সম্পাদক আতিয়া আকতার উষা, প্রচার সম্পাদক দেওয়ান মাহমুদা আকতার রিটা, মহিলা দল নেত্রী মনোয়ারা বাবুল, ফেরেদৗসি বেগম, নাসরিন বাপ্পি, কহিনুর বেগম, মর্জিনা খসরু, শাহেদা পারভীন চৌধুরী, হিরা পাখি, রহিমা বেগম, হাসিনা বেগম প্রমুখ।