অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ভাটিয়ারীতে আযান দিয়ে উচ্চ ক্ষমতার বিদ্যুৎ টাওয়ার থেকে নামানো হল যুবককে

3
.

সীতাকুণ্ড প্রতিনিধিঃ

সীতাকুণ্ডের ভাটিয়ারীতে উচ্চ ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ খুঁটিতে উঠে যাওয়া এক যুবককে ফায়ার সার্ভিস চেষ্টা চালিয়ে নীচে নামাতে ব্যর্থ হয়ে শেষ পর্যন্ত ইমাম ডেকে আজান দিয়ে বিদ্যুতের খুঁটি থেকে নামানো হয়েছে।

বৃহস্পতিবার রাত দশটার দিকে উপজেলার ভাটিয়ারী স্টেশন এর পূর্ব পাশে এই ঘটনা ঘটেছে। পরে ফায়ার সার্ভিসের টিম তাকে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

স্থানীয়রা জানান, রাত ৮টার দিকে যুবকটি বিদ্যুৎ লাইনের প্রায় ৭০ ফুট উচুঁ টাওয়ারে উঠে সুমন সুমন বলে চিৎকার করতে থাকে। তার এমন কান্ড দেখে শত শত মানুষ উপস্থিত হয়ে টাওয়ার থেকে নিচে নেমে আসার আহবান জানান। কিন্ত সে কারো কথা না শুনে উপরের দিকে উঠতে থাকে।

খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে নগরীর খুলশী বিদ্যুৎ কেন্দ্রে ফোন করে বিদ্যুৎ লাইন বন্ধ করান।

.

ফায়ার সার্ভিস জানিয়েছে, ওই খুঁটিটি জাতীয় গ্রীডের সঞ্চালন লাইন। এ লাইন দিয়ে এক লাখ ৩৩ হাজার ভোল্টেজের বিদ্যুৎ সঞ্চালিত হয়। রাতে হঠাৎ এ লাইনের খুঁটির মাথায় ওঠে বসে ছিলেন আনুমানিক ২৫/২৬ বছরের অজ্ঞাত যুবকটি।

কুমিরা ফায়ার সার্ভিস কর্মকর্তা ইফতেখার আলম জানান, প্রথমে আমাদের কর্মীরা খুঁটি বেয়ে ওঠে যুবকটিকে নামানোর চেষ্টা করেন। কিন্তু তাদের দেখে যুবকটি আরও ওপরে উঠতে থাকে।

স্থানীয়রা কয়েকঘন্টা চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে ফায়ার সর্ভিসে খবর দেয়। কিন্তু ফায়ার কর্মীরা ঘটনাস্থলে গিয়ে শত চেষ্টা চালিয়েও বিপদজনক টাওয়ার থেকে তাকে নামাতে ব্যর্থ হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন জানান, কৌশল পরিবর্তন করে স্থানীয় মসজিদ থেকে ইমাম ডেকে এনে আজান দিতে থাকলে পরে যুবকটি নেমে আসে। তিনি জানান, আযান শুনে ভোর হয়ে যাচ্ছে ভেবে সে টাওয়ার থেকে নেমে এসেছে। নিচে নামার সাথে সাথে অজ্ঞান হয়ে পড়ে। তিনি বলেন, যুবকটি সম্ভবত মানসিক প্রতিবন্ধী। তার কোন পরিচয় পাওয়া যায়নি।

এদিকে খবর নিয়ে জানাগেছে, যুবকটি এর আগেও বিভিন্ন জায়গায় একই ঘটনা ঘটিয়েছে। গত ৭মার্চ হাটহাজারী উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের মন্দাকিনী এলাকায় বিদ্যুতের খুঁটিতে উঠে বসে নাচানাছি করে। সেখানেও তাকে আযান দিয়ে নামানো হয় এবং এর পরপরই সে আজ্ঞান হয়ে যায়।

একটি সুত্র জানিয়েছে,  মো: নাছির (২৬) নামে এ যুবকের বাড়ী নোয়াখালী জেলার সেনবাগ উপজেলায়। বাবার নাম সিরাজুল হক। চট্টগ্রাম মহানগরীর দক্ষিণ বাকলিয়া এলাকায় তার বসবাস। তার উপর জ্বীনের আছর থাকায় থাকায় সে প্রায় এ অদ্ভুদ আচরণ করেন। সব সময় গাছে কিংবা বিদ্যুৎ খুঁটিতে উঠে লাফালাফি করে।

বাকলিয়া এলাকার রিজন চৌধুরী নামে এক ছাত্রলীগ কর্মী বলেন, আর্শ্চায্যের বিষয় হলো এ ছেলেটি বিভিন্ন বিদ্যুৎ খুঁটিতে উঠে নাচানাচি করলেও তাকে কখনেই বিদ্যুৎ স্পষ্ট করে না। এবং কোন দুর্ঘটনা ঘটে না। একমাত্র আযান দিলেই সে নেমে আছে।

৩ মন্তব্য
  1. Nazmul Ameen বলেছেন

    সেনবাগের উপ্রে ভুত আছর কইচ্ছে। Xiqu

    1. Kazi Nur Alam Xiqu বলেছেন

      এইবার বুঝ,তোরা কোথায় নাচা-নাচি করছ আর হ্যাতে কোথায় করে……..!!!!!

    2. Nazmul Ameen বলেছেন

      ভুত বাবা সেনবাগী