অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

১০ ট্রাক অস্ত্র মামলার সাক্ষী পুলিশ পরিদর্শক হেলাল সড়ক দুর্ঘটনায় নিহত!

0
.

দেশের আলোচিত দশ ট্রাক অস্ত্র আটককারী তৎকালীন সার্জেন্ট হেলাল উদ্দিন ভূঁইয়া সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। গতকাল রবিবার দুপুরে ফেনীতে সড়ক দুর্ঘটনায় তিনি নিহত হন।  ১০ ট্রাক অস্ত্র মামলার গুরুত্বপূর্ণ সাক্ষী পুলিশ পরিদর্শক হেলাল।

হেলাল বর্তমানে ফেনীতে ইন্সপেক্টর হিসেবে কর্মরত ছিলেন।  অনেকেই মনে করছে এটি সাধারণ কোন দুর্ঘটনা নয় পরিকল্পিত হত্যা এবং হত্যাকারী  নিহত সার্জেন্ট হেলাল বর্তমানে ফেনীতে সাজাপ্রাপ্ত এক আসামীর কারাগারের বাহিরে চলাফেরার বিষয়টির তদন্তের দায়িত্বে ছিলেন।

হাইওয়ে পুলিশের মহিপাল থানার এসআই আশিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, কুমিল্লার বাসা থেকে নিজে গাড়ি চালিয়ে চট্টগ্রামে ফিরছিলেন হেলাল। ফেনীর রামপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রবিবার দুপুরে সড়ক দুর্ঘটনায় তিনি গুরুতর আহত হন।  তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হেলাল উদ্দিন ভূঁইয়া কুমিল্লার চান্দিনা উপজেলার কেরণখাল ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের আমির আলী ভূঁইয়া মাস্টারের ছেলে। এদিকে টিআই হেলালের মৃত্যুর খবরে তার পরিবার ও স্বজনদের মধ্যে চলছে শোকের মাতম। তার পরিবারের লোকজন এটিকে পরিকল্পিত হত্যাকাণ্ড উল্লেখ করে সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছে।

টিআই হেলাল উদ্দিন ভূঁইয়ার পারিবারিক সূত্রে জানা যায়, ১০ ট্রাক অস্ত্র উদ্ধার অভিযানে অংশ নেয়ার পর তৎকালীন সরকার তাকে হয়রানিমূলক বদলিসহ মানসিকভাবে নির্যাতন করেছিল। ওই সময় তাকে হত্যার হুমকিও আসতো বলে তারা দাবি করেন।