অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে ১৬৬টি স্থানে অনুষ্ঠিত হবে ঈদুল ফিতরের নামাজ

0
.

চট্টগ্রামে পবিত্র ঈদুল ফিতরের প্রধান ও সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হবে নগরীর জমিয়াতুল ফালাহ মসজিদ ময়দানে। সকাল ৮টায় প্রথম জামাত এবং সকাল ৯টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে।

ঈদের জামাতের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। এছাড়াও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে ঈদগাহ ও মসজিদসহ নগরীর মোট ১৬৬টি স্থানে অনুষ্ঠিত হবে পবিত্র ঈদুল ফিতরের নামাজ।

আজ শুক্রবার দুপুরে জমিয়াতুল ফালাহ মসজিদ ময়দান পরিদর্শন করে সাংবাদিকদের এসব কথা জানান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এসময় তিনি বলেন নগরবাসী যাতে নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারে সে লক্ষ্যে চট্টগ্রামের বৃহৎ ঈদ জামাতের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

.

মেয়র বলেন, পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে জাতীয় মসজিদ জমিয়তুল ফালাহ ময়দানে। ইতিমধ্যে চসিকের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।  মুসল্লীরা যাতে স্বাচ্ছন্দে ও নিরাপদে জামাতে অংশ নিতে পারেন সেই লক্ষে পদক্ষেপ নেওয়া হয়েছে। মাঠের পাশাপাশি বাইরের রাস্তায় ব্যাপকভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী ঈদের জামাতে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

চসিকের অধীনে ৪১ ওয়ার্ডের ১৬৬টি স্থানে ঈদ জামাত অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

তাছাড়া ঈদের জামাতে প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। বৃষ্টি হলেও ঈদের নামাজে কোন ধরণের ব্যাঘাত যাতে না ঘটে সেক্ষেত্রে সকল প্রস্তুতিও নেয়া হয়েছে বলে জানান তিনি।