অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ড আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি থেকে মো. ইসহাককে অব্যাহতি

0
.

চট্টগ্রাম উত্তর জেলার আওতাধীন সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির পদ থেকে মোহাম্মদ ইছহাককে অব্যাহতি দেয়া হয়েছে।

আজ সোমবার রাতে অনুষ্ঠিত দলের কার্যনির্বাহী কমিটির সভায় তার বিরুদ্ধে সংখ্যা গরিষ্ট্য সদস্যরা অনাস্থা প্রকাশ করলে দলের ভারপ্রাপ্ত সভাপতির পদ থেকে তাঁকে আব্যাহতি দেয়া হয়েছে বলে জানাগেছে।

এদিকে বিকাল ৫টা থেকে শুরু হওয়া কার্যনির্বাহি কমিটি সভা চলে রাত সাড়ে ৮টা পর্যন্ত। কিন্তু দলীয় নেতাদের সমালোচনা মুখে মাগরিবের নামাজের বিরতির মধ্যে স্থানীয় সংসদ সদস্য দিদারুল আলম সভাস্থল ত্যাগ করে চলে যান বলে উপস্থিত দলের একাধিক নেতা পাঠক ডট নিউজকে নিশ্চিত করেছেন।

জানাগেছে, দীর্ঘদিন ধরে দলীয় কার্যাক্রম থেকে বিরত থাকায় ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ ইসহাকের বিরুদ্ধে নেতাকর্মীদের ক্ষোভ সৃষ্টি হয়।

অাগামী ২১ মার্চ পটিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষ্যে সীকাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের কার্য নির্বাহি কমিটির সভার আয়োজন করা হয় সোমবার বিকালে। এতে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি মো. ইসহাক।

সভায় ৫৪ জন সদস্যের মধ্যে ৫১ জনই ভারপ্রাপ্ত সভাপতির কঠোর সমালোচনা করে বক্তব্য রাখেন। তার বিরুদ্ধে দলীয় গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডে এবং দলীয় কর্মকাণ্ডে নিস্কৃয়তা, অবৈধভাবে একক সিদ্ধান্তে যুব মহিলা লীগের কমিটি গঠন সহ অসংখ্য অভিযোগ তোলা হয়।

তবে কার পক্ষে বক্তব্য রাখেন রায়হান চেয়ারম্যানসহ ৩ জন সদস্য।

এ ব্যাপারে জানতে চাইলে উত্তর জেলা যুবলীগের সভাপতি নির্বাহি কমিটির সদস্য এসএম আল মামুন পাঠক ডট নিউজকে বলেন- তিনি দীর্ঘদিন দলীয় কার্যক্রমে নিস্কৃয় এবং দলীয় গঠন বিরোধী কাজ করে আসছেন সে কারণে আজকের সভায় সর্ব সম্মতিকারণে তাকে ভারপ্রাপ্ত পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

অব্যাহতি দেয়ার বিষয়টি অস্বিকার করে মোহাম্মদ ইসহাক বলেন, গঠনতন্ত্র অনুযায়ী কার্য নির্বাহি কমিটির সভা থেকে আমাকে আব্যাহতি দিতে পারে না। কারণ আজকে সভায় এ নিয়ে কোন এজেন্ডা ছিলনা। আজকে সভা আহবান করা হয়েছিল শুধুমাত্র প্রধানমন্ত্রীর জনসভায় যোগদান সংক্রান্ত। আমি সীতাকুণ্ড উপজেলা আওয়ামী লীগের সভাপতি আছি এবং আগামী সম্মেলন পর্যন্ত থাকবো।