অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আকবর শাহ থানার কাছে কিশোরীর মরদেহ উদ্ধার

1
ছবিঃ পিপুন বড়ুয়া।

চট্টগ্রাম মহানগরীর বিশ্ব কলোনীর আকবর শাহ থানার একশ গজ কাছে একটি ভবন থেকে এক কিশোরী মৃত দেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত কিশোরী নাম মীম (১২)।

তার বাড়ি বরিশাল জেলার ভোলায়। মীম তার পরিবারের সাথে ঘটনাস্থল থেকে এক কিলো মিটার দুরে সি-ওয়ার্ল্ড (ফয়’স লেক) এলাকায় বসবাস করতো। তার বাবার নাম মো. জামাল, মায়ের নাম রাবেয়া বেগম।

আজ রবিবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে থানার কাছে আল হেরা জামে মসজিদের পার্শ্বে “আয়শা মমতাজ মহল” নামে পাঁচতলা ভবনের দ্বিতীয় তলার বারেন্দা থেকে মীমের লাশ পাওয়া যায় বলে আকবর শাহ থানা পুলিশ জানায়।

থানায় মীমের বাবা জামালের আহাজারি।

ভবনটির মালিক জহির উদ্দিন মাহমুদ। তিনি এলাকায় থাকেন না। ভবনের কেয়ারটেকার মনিরকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে গেছে।

থানায় আটক মনির ফোনে পাঠক নিউজকে বলেন, মেয়েটির কিভাবে মৃত্যু হয়েছে আমি বলতে পারছি না। কারণ আমি ঘটনার সময় ভবনে ছিলাম না। ঘটনার একঘন্টা আগে আমি ভবনের পানির মোটর চালু করে দিয়ে বাসায় চলে যাই। পরে একজন ভাড়াটিয়া আমাকে ফোন করে জানালে ভবনে গিয়ে আমি মেয়েটির লাশ দেখতে পাই।

মনির বলেন, ভবনের যে তলায় লাশটি পড়েছিল তার একপাশে একজন নেভীর অফিসার অন্য পাশে একটি সাধারণ পরিবার থাকে। তবে সে দুই ভাড়াটিয়ার কারো নাম জানাতে পারেনি।

এলাকার টিটো নামে একজন জানান, মেয়েটি গ্রামের বাড়িতে থাকতো। এ বছরের শেষের দিকে লেখাপড়ার জন্য চট্টগ্রামে নিয়ে এসেছে তার পরিবার। তাকে স্থানীয় একটি মাদ্রাসায় ভর্তি করানো হয়। সে সব সময় তার বাসার আসে পাশেই খেলা করতো। বাসা থেকে এতো দুর এসে কিভাবে মারা গেছে সেটা কেউ বলতে পারছে না।

লাশটি উদ্ধারের সময় এলাকায় বিদ্যুৎ ছিল না বলে জানায় এলাকাবাসীরা।

এ ব্যাপারে আকবর শাহ থানার ওসি আলমগীর হোসেনকে ফোন করা হলে তিনি ব্যস্ততার কথা বলে ফোন কেটে দেন।

.

তবে কিশোরীর লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে আকবর শাহ থানার এএসআই দেলোয়ার হোসেন পাঠক ডট নিউজকে বলেন, কিছুক্ষণ আগে পাশের একটি ভবন থেকে এক মেয়ের লাশ উদ্ধার করা হয়েছে। আমরা এখনো বিস্তারিত কিছু পাই নি। তার মা বাবাকে খবর দেয়া হয়েছে। এটা হত্যা না অন্য কিছু তা তদন্ত করে দেখা হচ্ছে।

মীমের গালে, গলায় ও শরীরে আঘাতে চিহৃ রয়েছে বলে জানায় স্থানীয় এলাকাবাসী। তবে পুলিশের অন্য এক সুত্রের ধারণা মেয়েটিকে শ্বাসরোধ তরে হত্যা করা হয়েছে।