অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম বিএনপির দুই নেতার বহিস্কারাদেশ প্রত্যাহার

0
.

চট্টগ্রাম বিএনপির দুই নেতার বহিস্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে। এরা হলেন-চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য গাজী শাহাজান জুয়েল এবং উত্তর জেলা বিএনপির সদস্য সচিব সাবেক পৌর মেয়র কাজী আবদুল্লাহ আল হাসান। এতোদিন এ দুই নেতা দলীয় পদ থেকে বহিস্কার ছিলেন।

বিএনপির চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বিষয়টি নিশ্চিত করে পাঠক ডট নিউজকে বলেন গতকাল বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক পত্রে এ অব্যাহতির আদেশ প্রত্যাহার করা হয়। আদেশের অনুলিপি চট্টগ্রাম বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জেলা সভাপতি বরাবর পাঠানো হয়েছে।

উল্লেখ্য- গত ৩ মে পটিয়া সদরে দক্ষিণ জেলা বিএনপির কর্মিসভায় দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় সভা পণ্ড হয়ে যায়। সংঘর্ষে অন্তত ৩০ নেতাকর্মী আহত হন। অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। তিনি সভাস্থলে পৌঁছানোর আগে সংঘর্ষের ঘটনায় সভা পণ্ড হয়ে যায়। পরে এ ঘটনায় দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাজী শাহাজান জুয়েলকে সাময়িক অব্যাহতি দেয় বিএনপি।

ঘটনার সাড়ে পাঁচ মাসের মাথায় দলীয় পদ থেকে সাময়িক অব্যাহতি প্রত্যাহার করে নিল বিএনপি। অব্যাহতিপত্রে গাজী শাহাজান জুয়েলকে দলীয় শৃঙ্খলা মেনে দলকে আরো শক্তিশালী ও সুসংগঠিত করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ছাড়া গত ২ মে নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির কারাবন্দি নেতা আসলাম চৌধুরীর মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে জেলা বিএনপির দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে উত্তর জেলা বিএনপির সদস্য সচিব আবদুল্লাহ আল হাসানকে দায়ী করে গত ১৭ মে তাঁকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।