অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আ’লীগ নেতা মঞ্জুর আলমকে আটক করায় জেলার বিভিন্ন স্থানে ৩ ঘন্টা অবরোধ

0
সড়ক পরিবহন মালিক গ্রুপের নেতা মঞ্জুর আলম মঞ্জু।

মদ খেয়ে মাতালবস্থায় নিজ দলের নেতাকে গুলি করার ঘটনায় আটক হওয়া চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও পরিবহন মালিক গ্রুপের মহাসচিব মঞ্জুরুল আলম মঞ্জুর মুক্তির দাবীতে জেলার চট্টগ্রাম খাগড়াছড়ি- চট্টগ্রাম রাঙ্গামাটি সড়কের হাটহাজারী, নাজিরহাটসহ বিভিন্ন এলাকায় সড়ক ওপর এলাপাতাড়ি গাড়ি রেখে অবরোধ সৃষ্টি করেছে। এতে করে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দুর্ভোগে পড়েছেন হাজার হাজার মানুষ।

আজ রবিবার সকাল ৯টা থেকে এ অবরোধ চলছে। সড়ক পরিবহণ মালিক গ্রুপের নেতাকর্মী ও মঞ্জুরুল আলম অনুসারী আওয়ামী লীগের নেতাকর্মীরা এ অবরোধ সৃষ্টি করেছে বলে স্থানীয়রা জানান।তবে ৩ ঘন্টা পর বেলা ১২টার দিকে পুলিশ শ্রমিক নেতদের সাথে কথা বলে ব্যারিকেট তুলে দেয় বলে জানান।

সূত্র জানায়, সকালে হাটহাজারী বাসস্টেশন জিরো পয়েন্টে মহাসড়কের উপর বেশ কয়েকটি বাস এলোপাতারি রেখে ব্যারিকেড দেওয়ার ফলে চট্টগ্রাম-খাগড়াছড়ি, চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কে আটকা পড়ে কয়েকশত যানবাহন। এসময় শহরমুখী সেনাবাহিনী হাটহাজারী ফায়ার রেঞ্জের ২০ থেকে ২৫টি গাড়ীর বিশাল বহর, জরুরি রোগী বহণকারী এ্যাম্বুলেন্সসহ দুর্ভোগে পড়েন কয়েকহাজার যাত্রী।

.

এ বিষয়ে হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম জানান, হাটহাজারী বাসস্টেশন, কলেজ গেইট ও চবি ১নং গেইট এলাকায় ব্যারিকেড হয়েছে। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, বাস শ্রমিক ও

মালিক নেতাদের সাথে আলাপ করে সাড়ে বারোটার দিকে ব্যারিকেড সরিয়ে দিই। এখন যানচলাচল স্বাভাবিক হয়েছে।

এর আগে শনিবার (২১ অক্টোবর) রাত ১টার দিকে নগরীর আউটার স্টেডিয়াম সংলগ্ন অফিসার্স ক্লাবের সামনে মদপ্যবস্থায় জয়নাল আবেদীন নামে এক যুবলীগ নেতাকে পিস্তল দিয়ে গুলি করে আহত করে উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও পরিবহন মালিক গ্রুপের মহাসচিব মঞ্জুরুল আলম। এ ঘটনায় সিএমপির কোতোয়ালী থাানা পুলিশ তাকে আটক করে।