অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে চালু হলো বিক্রেতা বিহীন “সততা স্টোর”

1
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে নৈতিক শিক্ষা অর্জন অভ্যাসে পরিণত করার লক্ষ্যে অন্যান্য জায়গার মতো সীতাকুণ্ডের বাশঁবাড়িয়া স্কুলে উদ্ভোধন করা হয়েছে সততা স্টোর নামে দোকান। এখানে বিভিন্ন প্রয়োজনীয় দ্রব্যাদি আছে কিন্তু কোন বিক্রেতা নাই।

স্কুলের শিক্ষার্থীরা যার যেটা প্রয়োজন সেটা কিনবে আর কেনা শেষে নির্দিষ্ট জায়গায় টাকা রেখে আসবে। ছোট ছোট শিক্ষার্থীদের কচি মন থেকেই সততার অভ্যাস গড়ে তোলার লক্ষ্যেই এই মহানুভবতার।

আজ সোমবার (৭ আগষ্ট) বাশঁবাড়িয়া স্কুলে বিক্রেতাবিহীন ব্যাতিক্রমী শপের উদ্বোধন করেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম ভুইয়া।

উপস্থিত ছিলেন ৬ নং বাশঁবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর, উপজেলা শিক্ষা অফিসার নুরুচ্ছপা, মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মামুন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার ওমর ফারুক।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার বলেন, তোমার যা প্রয়োজন নাই তা এখানে রেখে যাও; তোমার যা প্রয়োজন তা এখান থেকে নিয়ে যাও। মহানুভবতার দেওয়াল নামের সুন্দর একটি ইনোভেশন। যা শিক্ষার্থীরা তাদের কচি মন থেকেই অভ্যাস গড়ে তুলবে মহানুভবতার। শিশুদেরকে ভবিষ্যত জীবন সততার মধ্যেদিয়ে পরিচালিত করার জন্য এই সততা স্টোর অবদান রাখবে।

*কর্ণফুলীর ৩৪টি স্কুলে চালু হল বিক্রেতাহীন “সততা স্টোর”

 

১ টি মন্তব্য
  1. HM Asraf বলেছেন

    ভালো,,,