অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে পানি সম্পদ মন্ত্রীর গাড়ীবহরে ছাত্রলীগের হামলার চেষ্টা, পাথর নিক্ষেপ

6
.

চট্টগ্রামের হাটহাজারীতে পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি’র গাড়ীবহরে হামলার চেষ্টা চালিয়েছে ছাত্রলীগের একাংশ। এসময় গাড়ী বহরে ব্যাপক ইট পাটকেল ছুড়ে মারে তারা। তবে এতে কোন ধরণের হতাহত হয়নি। পুলিশ হামলার চেষ্টাকারী ছাত্রলীগ নেতকর্মীদের ধাওয়া দিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়।

পানি সম্পদ মন্ত্রী রবিবার দুপুরে নিজ এলাকায় হাটহাজারী চেয়ারম্যান সমিতির এক আলোচনা সভায় অংশ নিতে এলে এ ঘটনার মুখোমুখি হন।

.

সূত্র জানায়, হাটহাজারী চেয়ারম্যান সমিতি হাটহাজারী উপজেলা পরিষদ মিলনায়তনে “বন্যা বা জলাবদ্ধতার কবল থেকে হাটহাজারীবাসীকে রক্ষা এবং টেকসই উন্নয়ন” শীর্ষক আলোচনা সভার আয়োজন করে। এই সভাকে কেন্দ্র করে জেলা আওয়ামীলীগের সদস্য মঞ্জুরুল আলম চৌধুরী সমর্থিত ছাত্রলীগ সকাল থেকে হাটহাজারী কলেজে অবস্থান নেয়। মন্ত্রী হাটহাজারীতে প্রবেশের আধঘন্টা আগে মিছিল বের করে তারা। মিছিলে মঞ্জুরুল আলম চৌধুরী নেতৃত্ব দেন।

মিছিলটি হাটহাজারী উপজেলার সম্মুখ হয়ে হাটহাজারী কলেজ গেইট দিয়ে বাসস্টেশনে গিয়ে বিক্ষোভ করতে থাকে। এসময় চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজার নেতৃত্বে পুলিশ বিক্ষোভকারীদের শান্ত করার চেষ্টা করে।

মোটরসাইকেল বহরযুক্ত মন্ত্রীর গাড়ীবহর বাসস্টেশন অতিক্রম করার সময় বিক্ষোভকারীদের কয়েকজন গাড়ীবহরে সম্মুখস্থ মোটর সাইকেল লক্ষ করে পাথর নিক্ষেপ করতে থাকে। তাৎক্ষণিক পুলিশ তাদের ধাওয়া দেয়। ফলে তবে মন্ত্রীকে বহণকারী যানবাহনের কোন ক্ষয়ক্ষতি বা কেউ হতাহত হয়নি।

.

জেলা আওয়ামীলীগের সদস্য মঞ্জুরুল আলম চৌধুরী বলেন, “দেশের কোথাও বন্যা হয়নি মর্মে পত্রপত্রিকায় দেয়া মন্ত্রীর বক্তব্য তামাশাপূর্ণ যা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। অথচ মন্ত্রীর নিজ গ্রামসহ হাটহাজারী বন্যার পানিতে প্লাবিত হয়েছে। তাই প্রতিবাদ জানাতে আমরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছি। মন্ত্রীর গাড়ীবহর দেখে বিক্ষুব্ধ নেতাকর্মীরা এজন্য পাথর নিক্ষেপ করেছে।”

অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা জানান, ” শান্তিপূর্ণভাবে বিক্ষোভ সমাবেশ হয়েছিল। সমাবেশস্থলের অদূরে হঠাৎ কয়েকজন উশৃঙ্খল কর্মী গাড়ীবহরে পাথর নিক্ষেপ করে। আমরা ধাওয়া দিলে তারা পালিয়ে যায়।”

.

সভা শেষে মন্ত্রী সংবাদকর্মীদের বলেন,“ পত্রিকায় আমার বক্তব্য বিকৃত করা হয়েছে। হাটাহাজারী, কক্সবাজারসহ কিছু এলাকায় বন্যা হয়েছে। চট্টগ্রাম শহরে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।” তবে তিনি হাটহাজারীতে বিক্ষোভকারীদের বিষয়ে কোন মন্তব্য করেন নি।”

 

৬ মন্তব্য
  1. Robiul Hasan Sourav বলেছেন

    Rashedul Haque

  2. HM Asraf বলেছেন

    সাবাস ছাত্রলীগের প্রিয় বন্ধুগণ

  3. Ahmed Mostaque বলেছেন

    ঠিকই আছে ভাই ওনি চিটাং এ এত পানি আইনল কা। আবার কয় কোথাও বন্যা হয় নাই। বিরোধী দলের পক্ষ থেকে ছা’ লীগ পাথর থেরাপী দিয়েছে

  4. Md Arif Ctg বলেছেন

    বাংলাদেশের মানুষকে আরো কত কি দেকতে হবে,,,,,

  5. Md Yeasin বলেছেন

    mamla.dibe.b.n.per.name

  6. Shafiul Azam বলেছেন

    ha ha ha