অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নির্বাচন কর্মকর্তাকে পিটিয়ে জামিন পেলেন এমপি মুস্তাফিজুর

0
এমপি মুস্তাফিজুর রহমান। ফাইল ছবি:

উপজেলা নির্বাচন কর্মকর্তাকে মারধরের অভিযোগে করা মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন নিয়েছেন চট্টগ্রামের বাঁশখালির সরকারদলীয় সংসদ সদস্য (এমপি) মুস্তাফিজুর রহমান।

বৃহস্পতিবার বাশঁখালীর আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসেন তার জামিন মঞ্জুর করেন বলে জানান আসামিপক্ষের আইনজীবি এডভোকেট আবুল হাসেম।

বাঁশখালী উপজেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আ ন ম শাহাদাত আলম জানান, এমপি মোস্তাফিজুরসহ তিন আসামি আজ (১৬ জুন) আত্মসমর্পণ করলে আদালত জামিন দিয়েছেন। আমরা আদালতকে জানিয়েছি, সংসদে বাজেট অধিবেশন চলছে। বাজেট অধিবেশনের ১৫ দিন আগে ও ১৫ দিন পরে সাংসদকে গ্রেফতারের সুযোগ নেই। মামলায় সুনির্দিষ্ট কাউকে সাক্ষী করা হয়নি। কে, কোন অপরাধ সংঘটিত করেছে তারও বিবরণ নেই এজাহারে। তদুপরি এমপি স্বেচ্ছায় আত্মসমর্পণ করেছেন। তাকে জামিন দিলে পালানোর কোনো আশঙ্কা নেই।

তিনি আরো জানান, অন্য দুই আসামি বাহারছড়া ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী তাজুল ইসলাম বরমা ডিগ্রি কলেজের প্রদর্শক এবং স্থানীয় ওলামা লীগ নেতা মাওলানা আকতার স্থানীয় একটি বড় মাদ্রাসার শিক্ষক ও একটি মসজিদের ইমাম। এসব বিষয় বিবেচনা করে আদালত তাদেরও জামিন মঞ্জুর করেছেন।

নির্বাচনী কর্মকর্তাকে মারধরের অভিযোগে গত ৩ জুন বাঁশখালী থানায় মুস্তাফিজুর রহমানের বিরুদ্ধে বাঁশখালী উপজেলা নির্বাচন কার্যালয়ের পক্ষ থেকেমামলা দায়ের করা হয়।

এই সংসদ সদ্যসের বিরুদ্ধে অভিযোগ, পছন্দমতো নির্বাচন কর্মকর্তা নিয়োগ না দেওয়ায় ১ জুন বেলা সাড়ে ১১টার দিকে তিনি বাঁশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদুল ইসলামকে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে ডেকে নেন। তখন ইউএনও তার কার্যালয়ে ছিলেন না। পরে ওই কার্যালয়ের দরজা বন্ধ করে সাংসদ উপজেলা নির্বাচন কর্মকর্তাকে মারধর করেন।

এরপর ওইদিন বিকেলে নির্বাচন কমিশনের (ইসি) বৈঠকে সাংসদের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত হয়। একই সঙ্গে বাঁশখালীর সবক’টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন স্থগিত করে ইসি।

এরপর মামলা দায়ের হলে ১২ জুন মুস্তাফিজুর রহমান হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন। আদালত তার সেই আবেদন নাকচ করে ২০ জুনের মধ্যে নিম্ন আদালতে আত্মসর্মপনের নির্দেশন দেন। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার নিম্ন আদালতে আত্মসর্মপণ করে জামিন পান মুস্তাফিজুর রহমান।