অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফৌজদারহাটে ট্রেনে কাটা পড়ে নিহত ১, আহত ২

1
ফকিরহাট ওভারব্রীজ। ছবিঃ গুগল স্ট্রিট ভিউ।

চট্টগ্রাম বন্দরমুখি মালবাহী ট্রেনে কাটা পড়ে ১ জন নিহত আরো ২ জন গুরুত্বর আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার রাত ৯টায় সীতাকুণ্ডের ফকিরহাট (ওভারব্রীজের) কালুশাহ মাজার সংলগ্ন মহাসড়কের আন্ডারপাস রেললাইনে এই দূর্ঘটনা ঘটেছে।

নিহত ব্যাক্তির নাম মো. সালাউদ্দিন (৩৭)। তিনি সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের ঘোড়ামারা গ্রামের বাচা মিয়ার পুত্র বলে জানাগেছে।

এদিকে দুর্ঘটনার পর দায়িত্ব অবহেলার অভিযোগ তুলে এলাকায় কর্মরত ট্রাফিক পুলিশের (এটিএসআই) রউফ মিয়াকে পিটিয়ে গুরুত্বর আহত করেছে স্থানীয় লোকজন। এ ঘটনায় পুলিশ ৭ জনকে আটক করেছে।

ট্রেনে কাটাপড়ার পর গুরুত্বর আহতদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২ জন এবং এক খাঁনস্থ বেসরকারী আল-আমিন হাসপাতালে ১ জনকে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে রাত সাড়ে ১১টার দিকে সালাউদ্দিন চিকিৎসাধীনবস্থায় মারা যান বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম।

নিহত সালাহ উদ্দিন।

তিনি বলেন, ফৌজদার হাট এলাকায় ট্রেনে কাটা পড়ে গুরুত্বর আহত ২ জনকে রাত পৌনে ১০টার দিকে হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে  সালাউদ্দিন (৩৭) নামে অন্য একজনের নাড়িভূঁড়ি বেরিয়ে গেছে। রাত ১১টার দিকে তার মৃত্যু ঘটেছে।

অজ্ঞাত ব্যক্তি (৪২) এর পা কাটা পড়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক।

প্রতক্ষ্যদর্শীরা জানান, বৃহস্পতিবার রাত ৯টার দিকে সলিমপুর ফকিরহাট কালুশাহ মাজার সংলগ্ন বন্দরমুখী রেল লাইন (ক্রসিং) আন্ডারপাস সড়কে ঢাকামুখি শ্যামলী পরিবহন বাস পার হওয়ার পর দ্রুত গতিতে মালবাহি একটি ট্রেন আসতে দেখে বাসের পেছনে আসা সেইফলাইন ৮নং গাড়ির যাত্রীদের এলাকাবা্সী চিৎকার করে বলতে থাকেন “ট্রেন আসছে” “ট্রেন আসছে”। এতে আতংকিত সেইপ লাইনের কয়েকজন যাত্রী চলন্ত গাড়ি থেকে নেমে দিকবিদ্বিক হয়ে দৌড়ে নিরাপদে চলে যাওয়ার সময় রেললাইন পার হতে গিয়ে ট্রেনের নীচে কাটা পড়েন ৩ জন।

স্থানীয়রা দ্রুত তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। তবে অল্পের জন্য ট্রেনের ধা্ক্কা থেকে রক্ষা পায় সেইফ লাইনের যাত্রীভর্তি গাড়িটি।

এদিকে এই দূর্ঘটনার পর পর রেললাইনের গাড়ি ছাড়ার অজুহাতে কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্য রউফ মিয়াকে পিটিয়ে গুরুতর আহত করেন বিক্ষুদ্ধ গাড়ির যাত্রী ও এলাকাবাসি। তাকে আহতবস্থায় উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ নজরুল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,‘ট্রেন আসার আতংকে দ্বিকবিদ্বিক ছুঁড়তে গিয়ে ট্রেন কাটায় ৩ জন গুরুতর আহত হয়েছে। পরে হাসপাতালে একজন মারা যায়। ঘটনার সময় এলাকায় দায়িত্বে থাকা আমাদের এক পুলিশের উপর স্থানীয় ডাকওয়ালা বাড়ির লোকজন হামলা করে। আমরা পুলিশকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি  করেছি। এবং পুলিশের উপর হামলার অভিযোগে জড়িত থাকার অভিযোগে ৭ জনকে আটক করেছি।

 

১ টি মন্তব্য
  1. Trendzomatic বলেছেন

    Thanks