অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় বিএনপির সংঘর্ষ: সভায় যোগ না দিয়ে ফিরে গেছেন কেন্দ্রীয় নেতারা

0
সংর্ঘষে আহত কয়েকজন বিএনপি নেতা।

পটিয়াতে দুই নেতার সমর্থকদের সংঘর্ষের কারণে চট্টগ্রাম দক্ষিণ বিএনপির সভায় যোগ দেননি ঢাকা থেকে আগত কেন্দ্রিয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, সাবেক মন্ত্রী এম মোরশেদ খান সহ কেন্দ্রীয় নেতারা।

দলীয় সুত্র এ খবর নিশ্চিত করেছে।

জানাগেছে কেন্দ্রীয় কর্মসূটি আনুযায়ী আজ বুধবার দুপুর ২টার থেকে পটিয়া সদরের একটি কমিউনিটি সেন্টারে দক্ষিণ জেলা বিএনপির সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ড.খন্দকার মোশাররফ হোসেন, এম মোরশেদ খান, মাহবুবুর রহমান শামীমসহ অন্যান্য নেতারা পটিয়ায় পৌছেন দুপুরের দিকে।

এদিকে সভা শুরুর আগেই বেলা দুইটার দিকে সমাবেশেস্থলে যোগ দিতে গেলে দক্ষিণ জেলা বিএনপি নেতা এনামুল হক এনামের মিছিলে হামলা চালায় প্রতিপক্ষ জুয়েল গ্রুপ। এসময় ধাওয়া এবং ব্যাপক পিটুনী দিয়ে সভাস্থল থেকে বিতাড়িত করা হয় এনাম গ্রুপের নেতা কর্মীদের। হামলায় জেলা বিএনপি’র সহ-সভাপতি ও পটিয়া বিএনপি নেতা এনামসহ অন্তত অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে।

আহত এক বিএনপি কর্মী।

আহতদের মধ্যে কয়েকজন হলেন- দক্ষিণ জেলা সহ সভাপতি ও দলের দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক প্রার্থী এনামুল হক এনাম। তাঁকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এছাড়া আহত হয়েছেন দলের মাঠ পর্যায়ের নেতা মো: আলী আব্বাস, সাদেক, মাহফুজ, মো: সেকান্দর মো: সাইফুল ইসলাম, মনসুর, জিয়াউদ্দিন বাবু,  বাহাদুর, মো: আলমগীর, মো: সাজ্জাদ, মো: জমীর উদ্দিন, মো: রাশেদ, মো: কাইয়ুম প্রমূখ।

আহতদের চমেক হাসপাতাল ছাড়াও নগরীর বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে আরো প্রায় অর্ধ ডজন নেতা কর্মী। পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মো. নেয়ামত উল্লাহ জানান, বিক্ষুব্ধ বিএনপির এনাম গ্রুপের কর্মীরা মহাসড়কে হামলা চালিয়ে অন্তত ২০/২৫টা বিভিন্ন যানবাহন ভাঙচুর করেছে। পুলিশ গাড়ি ভাঙচুরের সাথে জড়িত একজনকে আটক করেছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

এ পরিস্থিতিতে প্রধান অতিথিসহ কেন্দ্রীয় নেতারা সভায় যোগদান না করেই পটিয়া ত্যাগ করেন।

এদিকে কেন্দ্রীয় নেতারা সভায় যোগ না দেয়ায সল্প সংখ্যক নেতা কর্মী নিয়ে শাহজাহান জুয়েলের সভাপতিতে অনুষ্ঠিত সভা বিকাল ৫টার দিকে শেষ হয়ে যায়।

*পটিয়ায় বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে এনামসহ আহত ২০