অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে দুর্বৃত্তদের হামলা দুই গর্ভবতী নারী আহত: গর্ভের সন্তান মৃত

2
.

চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানার দক্ষিণ পাহাড়তলী বিরোধপূর্ণ বসত ভিটা দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে একটি চক্র। এক সপ্তাহের ব্যবধানে আজ বুধবার বিকালে দ্বিতীয়বারে মত হামলা চালিয়ে দুই গর্ভবতী নারীকে গুরুত্ব আহত এবং ভাঙচুর ও লুটপাট চালিয়েছে।

বিরোধের জের ধরে আদালতে মামলা করায় চট্টগ্রামের ডবলমুরিং ঝর্ণাপাড়া এলাকায় দুর্বত্তদের হামলায় দুই গর্ভবতী নারী গুরুতর আহত হয়েছেন। আহতদের চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

.

স্থানীয় সুত্রে  জানাগেছে, বিকেল ৩টার দিকে ২০/২৫ জনের দুর্বত্তদের একটি দল স্থানীয় ফজলুল হক সুমনের বাড়ীতে হামলা চালায়। এসময় ঘরে দুই মহিলা ও তিন বাচ্ছা ছিলো। দৃর্বত্তরা পরিবারের সদস্যদের না পেয়ে পরিবারের মহিলা সদস্য ফয়জুন্নেসা পলি ও ফজলুল হকের স্ত্রী জান্নাতুন ফেরদৌস ইমু উপর হামলা চালায়। তারা দুই জনই গর্ভবর্তী নারী। এসময় ভয়ে শিশুরা খাটে নিচে লুখিয়ে পড়ে। ঘটনার সময় দৃর্বত্তরা ঘরের মুল্যবান জিনিসপত্র ভাঙচুর করে।

.

পরে প্রতিবেশীরা আহতদের চমেক হাসপাতালে নিয়ে যায়।অতিরিক্ত রক্তক্ষরনে দুই নারীর অবস্হা আশংকাজনক বলে জানান চিকিৎসকরা। চিকিৎসকরা জানিয়েছেন নির্যাতনের কারণে ফজলুল হক সুমনের স্ত্রী’র গর্ভের সন্তান মারা গেছে।

পরিবারের সদস্যরা জানান, পাহাড়তলী এলাকার মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে বেশ কয়েক বছর যাবত জনৈক ফাহিম দক্ষিণ পাহাড়তলী হাজী আবদুল গণি রোড়ে সুমনের বাড়ি দখলের চেষ্টা চালিয়ে আসছিলো।

গত ১৬ মার্চ বৃহস্পতিবার রাত ৩ টার দিকে একবার সন্ত্রাসীরা বাড়িতে মামলা চালিয়ে বাড়িটি দখল করার চেষ্টা চালায়।

.

এসময় দখলবাজরা বাড়ীর মহিলাদরে উপর হামলা এবং বাড়ি ঘরে ভাঙচুর চালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে।

এ নিয়ে থানায় মামলা না নেয়ায় আদালতে মামলা করা হয়। মামলা দায়েরের বিষয়টি জানতে পেরে আজ বিকালে পুনরায় ফাহিম ও মাহাবুবেব নেতৃত্বে বাড়িটিতে হামলা ও লুটপাট চালানো হয়।

ফজলুল হক জানায় তাদের পৈত্রিক এ বসতভিটায় জায়গা দাবী করায় এ নিয়ে ফাহিমের সাথে বিরোধ তৈরী হয়। এতে আদালতে মামলা চলাবস্থায় গত ১৬ মার্চ বৃহস্পতিবার গভীর রাতে প্রায় শতাধিক লোকজন নিয়ে বাড়ীটিতে বেড়া দিয়ে দখল করতে যায় ফাহিম উদ্দিন আহমেদ। তারা একাধিক কাঁচা ঘর ভেঙ্গে দিয়ে সেখানে নতুন ঘর দেয়ার চেষ্টা করে।

এসময় সুমনের পরিবারের সদস্যসহ ভাড়াটিয়ারা এসে বাঁধা দিলে তাদের উপর হামলা চালায়। ঘরের জানালার কাঁচ ও সিসি ক্যামরা ভেঙ্গে ফেলে।

.

সুমনের বোন পারভিন আক্তার বলেন, আমার ভাইয়েরা বাড়ীতে না থাকার সুযোগে স্থানীয় প্রভাবশালী ফাহিম উদ্দিন বাড়ীটি দখলের চেষ্টা করছে। আমরা বাড়ীটি বিভিন্ন মালিকের কাছ থেকে ক্রয় করেছি। বাড়ীর একটি অংশ আমরা ১৯৯৭ সালে আলী আহমদ গং কাছ থেকে ক্রয় করি। একই জায়গায় ২০০১ সালে একই মালিক থেকে ক্রয় করে ফাহিম উদ্দিন। মূলত সেই জায়গার নিয়ে তার সাথে আমাদের ঝামেলা চলছে দীর্ঘদিন।

এদিকে আজকের হামলার ব্যাপারে ডবলমুরিং থানা পুলিশের এস আই মোঃ কাওসার জানান, দুইপক্ষের মধ্যে জায়গা নিয়ে বিরোধে এ ঘটনা ঘটেছে। দুই নারী আহত হয়েছে শুনেছি। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেবো।

২ মন্তব্য
  1. Amran Mohammed বলেছেন

    ঐ সব এলাকার লোক গুলা জালিম এর মত।

  2. Ashraf Uddin Mintu বলেছেন

    এটা এখন সব জায়গায় হচ্ছে