অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শেখ হাসিনার হাতেই নিরাপদ বঙ্গবন্ধুর বাংলাদেশঃ এমপি বাদল

3
.

বাংলাদেশে জঙ্গিবাদ দমনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য ও ১৪ দলের অন্যতম নেতা মইন উদ্দিন খান বাদল। একই সাথে বঙ্গবন্ধু শেখ হাসিনার হাতে বাংলাদেশ নিরাপদ বলেও মন্তব্য তার।

তিনি শুক্রবার (১৭ মার্চ) রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নগরীর চান্দগাঁও থানার মোহরা মুজিব চত্বরে ‘মুজিববাদ আদর্শ ও আজকের বাংলাদেশ’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে মুজিব সৈনিক।

মইন উদ্দিন খান আরো বলেছেন, যে অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছিল। আজ সেই বাংলাদেশের আকাশে কালো মেঘের ঘনঘটা। বিদেশি শক্তির ওপর ভর করে দেশের কিছু বিপদগামী যুবক-যুবতি ধর্মের অপব্যাখ্যায় দীক্ষিত হয়ে দেশে জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। তাদের ব্যবহার করে একটি শক্তি দেশকে অস্থিতিশীল করার মাধ্যমে ক্ষমতায় আসতে চায়। তবে বঙ্গবন্ধুু কন্যা শেখ হাসিনার সরকার এসব অপশক্তিকে দৃঢ়তার সাথেই দমন করে যাচ্ছে। ইনিয়ে বিনিয়ে যেই যে কথায় বলুক না কেন দেশের নিরাপত্তা ও সার্বভৌমত্ব একমাত্র শেখ হাসিনার হাতেই নিরাপদ। সেজন্য নিজ নিজ অবস্থান থেকে বিশেষ করে মুজিবাদর্শের সৈনিকদের এই মুহূর্তে জঙ্গিবাদের বিরুদ্ধে তৎপর হতে হবে।

.

বাদল আরো বলেন, শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ যখন উন্নয়নের মহাসড়কে। ঠিক তখনই দেশে জঙ্গিবাদের উত্থান। যেটি দেশি বিদেশি একটি শক্তি পরিকল্পিতভাবেই তাদের প্রশিক্ষণ ও অর্থ দিয়ে মাঠে নামিয়েছে। যারা পেট্রল সন্ত্রাস করে ব্যর্থ হয়েছে তারা এসব অপকর্মের দায় এড়াতে পারেনা। তবে শেখ হাসিনার নেতৃত্বে আমাদের সরকার অত্যন্ত কঠোরভাবেই এই জঙ্গিবাদ দমন করছে। বাংলার মাটিতে জঙ্গিবাদের বসতি স্থায়ী করতে দেওয়া হবে না। দেশকে জঙ্গিদের হাত থেকে রক্ষার জন্য আগামী নির্বাচনেও শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে সকলকে বঙ্গবন্ধুর আদর্শকে সত্যিকার অর্থে ধারণ করতে হবে। শুধু মুখে মুখে মুজিব সৈনিক আর মুজিব প্রেমিক বলে মুজিবের নামে দোকান কিংবা তাকে প্রোডাক্ট বানালে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবেনা। মুজিবকে হৃদয়েই ধারণ করতে হবে। সেই হিসাবে মোহরা মুজিব সৈনিক সত্যিকার অর্থেই মুজিবের অাদর্শকে ধারণ করে কাজ করে যাচ্ছে।

অালোচকের বক্তব্যে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী বলেন, আমরা যখন জাতির জনকের জন্মদিন উদযাপন করছি, ঠিক সেই মুহূর্তে দেশের কয়েকটি স্থানে জঙ্গি হামলা সংঘটিত হয়েছে। জঙ্গিবাদের যে থাবা শুরু হয়েছে, সেটি চট্টগ্রামের লালখান বাজার, বাঁশখালী, সীতাকুণ্ড, মীরসরাই হয়ে সেটি কখন যে আপনার আমার ঘরে পৌঁছে সেটা এখন চিন্তার বিষয়।

সভায় অন্যন্যের মধ্যে আলোচনায় অংশ নেন একাত্তরের ঘাতক দালার নির্মূল কমিটি চট্টগ্রামের সভাপতি অ্যাডভোকেট সীমান্ত তালুকদার।

বঙ্গবন্ধুু শিশু কিশোর মেলা চট্টগ্রাম মহানগরের সহ-সভাপতি আলম দিদারের সঞ্চালনায় এবং মুজিব সৈনিক মোহরার আহ্বায়ক আশফাক হোসাইন খানের সভাপতিত্বে অালোচনা সভায় বক্তব্য রাখেন, এমপি বাদলের সহধর্মিণী সেলিনা খান বাদল, চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ সাইফুল আলম চৌধুরী, নগর ছাত্রলীগের সহ সভাপতি ইয়াসির আরাফাত কচি, যুবলীগ নেতা আমির হাসান, সংগঠনের যুগ্ম আহ্বায়ক তারিকুল ইসলাম তানিম প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে মুজিব চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আমন্ত্রিত অতিথিদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবদনের পাশাপাশি কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করেন মুজিব সৈনিকের নেতৃবৃন্দ। এবঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে মোহরা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা আবু তাহের মিঞাকে সংগঠনের পক্ষ থেকে মুজিব পদক ২০১৭ প্রদান করা হয়।

খবরঃ সংবাদ বিজ্ঞপ্তি

 

৩ মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    কবিতা। মৌসুমি কবি এরা।

  2. AWUF NAIJA News বলেছেন

    More stuff on NEWS please like if you agree

  3. Muhammed Alee Murad বলেছেন

    Nirapad soybean oil…..!