অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় স্টুডেন্ট কাউন্সিল এর ব্যতিক্রমী নির্বাচন!

0

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি:

ভোট দিতে ব্যালট পেপার সংগ্রহ করছে ক্ষুদে শিক্ষার্থী।

নেই পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার কিংবা অন্যান্য প্রশাসনিক ফোর্স। জাতীয় ও স্থানীয় নির্বাচনে সাধারনত এসব বাহিনী শান্তিশৃঙ্খলা রক্ষায় ভোটকেন্দ্রে নিয়োজিত থাকে। কিন্তু ব্যতিক্রম স্টুডেন্ট কাউন্সিলর নির্বাচন।

শান্তিশৃঙ্খলা রক্ষায় দেশের যেসব বাহিনী কাজ করে সে সকল বাহিনীর সহযোগিতা ছাড়াই অনুষ্ঠিত হল স্টুডেন্ট কাউন্সিলর নির্বাচন। সারা দেশের ন্যয় পটিয়া উপজেলা ও পৌরসদরের ১৮৬টি প্রাথমিক বিদ্যালয়ে গতকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

ভোট কেন্দ্র পরিদর্শন করছেন পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ।

পটিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোতাহের বিল্লাহ জানান, সকাল ৯টা থেকে উপজেলা ও পৌরসদরের ১৮৬টি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণীতে ৭টি পতে প্রতিদ্বন্দ্বীতা হয়। নির্বাচনে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

পটিয়া পৌরসদরের মোহছেনা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুন নাহার বলেন, তাদের স্কুলে ৬শতাধিক শিক্ষার্থী গোপন ব্যালটে ভোট দিয়ে ৭ জন প্রতিনিধি নির্বাচত করে। নিবার্চন চলাকালিন সময়ে পরিদর্শণ করেন পৌর মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, শিক্ষা অফিসার মোতাহের বিল্লাহ, কাউন্সিলর গোফরান রানা।